shono
Advertisement
India vs Pakistan

আগামী বছর ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ! চ্যাম্পিয়ন্স ট্রফি জটের মধ্যেই তুঙ্গে জল্পনা

দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের সিরিজ নিয়ে কী ভাবছে পাক বোর্ড?
Published By: Arpan DasPosted: 08:06 PM Jul 21, 2024Updated: 08:06 PM Jul 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৫-এ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে কি পাকিস্তানে যাবে টিম ইন্ডিয়া (India Cricket Team)? সেই প্রশ্নের উত্তর এখনও মেলেনি। যদিও তার সম্ভাবনা একেবারেই কম। এরই মধ্যে জানা যাচ্ছে, আগামী বছর ভারত-পাকিস্তানের (India vs Pakistan) দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আগ্রহী পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Advertisement

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে হলে নিরপেক্ষ দেশে করতে হবে। বিসিসিআই থেকে এমনটাই জানিয়েছে বলে খবর। সেক্ষেত্রে শ্রীলঙ্কা অথবা দুবাইকে বেছে নেওয়া হতে পারে বিকল্প ভেন্যু হিসেবে। সেই জট কাটার আগেই শোনা যাচ্ছে পাক বোর্ডের নতুন প্রস্তাবের কথা। রিপোর্টে জানা যাচ্ছে, দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগ্রহী তারা। তবে ভারত যে সেই দেশে যাবে না এটা মাথায় রেখেই কোনও নিরপেক্ষ জায়গায় হতে পারে সেই সিরিজ।

[আরও পড়ুন: অলিম্পিকে ভারতীয় খেলোয়াড়দের বিশেষ সম্মান, বিরাট আর্থিক পুরস্কার ঘোষণা জয় শাহর]

কবে হতে পারে সেই সিরিজ? জানা যাচ্ছে, ২০২৫-র চ্যাম্পিয়ন্স ট্রফির পরই ভারতকে আমন্ত্রণ জানাতে পারে পাক বোর্ড। তাদের একটি সূত্র সেই বিষয়ে জানাচ্ছেন, "এই প্রস্তাবটা মহসিন নকভি জয় শাহর সঙ্গে মিটিংয়ে আলোচনা করবেন। চ্যাম্পিয়ন্স ট্রফির পর দুদলেরই যখন কোনও ম্যাচ থাকবে না, সেই সময় সিরিজ আয়োজন করা যেতে পারে।" ধরে নেওয়া হচ্ছে, আইসিসির মিটিংয়ে এই প্রস্তাব দেওয়া হতে পারে পাক বোর্ডের তরফ থেকে।

[আরও পড়ুন: পন্থ-সূর্য নন! ভারতের তিন ফরম্যাটে নেতৃত্ব সামলাবেন কে? ভবিষ্যদ্বাণী বিশ্বজয়ী কোচের

শেষবার ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল ২০১২-১৩ সালে। তার পর চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ আইসিসির বিভিন্ন টুর্নামেন্টে নামলেও আর কোনও সিরিজ হয়নি। সেটা কি সম্ভব হতে পারে? চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে এমনিতেই সুর চড়াচ্ছে দুপক্ষ। এর মধ্যে দ্বিপাক্ষিক সিরিজের প্রস্তাব কোন দিকে গড়ায় সেটাই এখন দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০২৫-এ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে কি পাকিস্তানে যাবে টিম ইন্ডিয়া? সেই প্রশ্নের উত্তর এখনও মেলেনি।
  • যদিও তার সম্ভাবনা একেবারেই কম বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।
  • এরই মধ্যে জানা যাচ্ছে, আগামী বছর ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আগ্রহী পাকিস্তান ক্রিকেট বোর্ড।
Advertisement