shono
Advertisement
Ricky Ponting

দিল্লির সঙ্গে সম্পর্ক ঘুচিয়ে পাঞ্জাব কিংসের দায়িত্বে, কেন এই সিদ্ধান্ত? কারণ ব্যাখ্যা পন্টিংয়ের

২০১৮ থেকে দিল্লি ক্যাপিটালসের কোচ ছিলেন অজি তারকা।
Published By: Arpan DasPosted: 08:37 PM Sep 21, 2024Updated: 08:37 PM Sep 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় ৬ বছর তিনি দিল্লি ক্যাপিটালসের কোচ ছিলেন। যদিও এখন রিকি পন্টিংয়ের কাঁধে পাঞ্জাব কিংসের দায়িত্ব। নতুন মরশুম শুরুর আগে তাঁর উপর গুরুদায়িত্ব। কিন্তু কেন ঋষভ পন্থদের দলের দায়িত্ব ছেড়েছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা? আর কেনই-বা বেছে নিলেন প্রীতি জিন্টার দলকে? সে বিষয়ে মুখ খুললেন রিকি পন্টিং।

Advertisement

২০১৮ থেকে দিল্লি ক্যাপিটালসের কোচ ছিলেন অজি তারকা। তাঁর অধীনে বেশ সাফল্য পেয়েছিল ঋষভ পন্থের দল। পন্টিংয়ের কোচিংয়েই ২০২০ সালে প্রথমবার আইপিএল ফাইনালে উঠেছিল দিল্লি। পাঁচ বছরের মধ্যে তিনবার দিল্লিকে প্লে অফে তুলেছেন কোচ পন্টিং। গত মরশুমে অবশ্য নক আউটে যেতে পারেনি দিল্লি। তার পরেই দিল্লি কোচের পদ ছেড়ে দেন পন্টিং।

সেই বিষয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক বলছেন, "দিল্লিতে আমরা একটা পরিবারের মতো ছিলাম। আমি জানতাম যে, ওরা আমার থেকে কী চায়। কিন্তু আমার ক্ষেত্রে সমস্যা হয়ে দাঁড়াচ্ছিল সময়। পূর্ণ দায়িত্বের কোচ হিসেবে আমাকে ওরা আরও বেশি সময় চাইছিল। সেই শর্তে রাজি হওয়া আমার পক্ষে সম্ভব ছিল না। শেষে আমার হতাশ লেগেছে। কিন্তু আমি বুঝতে পারছিলাম, ওরা পথ ধরে এগোতে চায়।"

দিল্লির মতো পাঞ্জাবও কখনও আইপিএল জিততে পারেনি। গত মরশুমে পয়েন্ট তালিকায় নবম স্থানে শেষ করে পাঞ্জাব। তার পরেই কোচ-সহ গোটা সাপোর্ট স্টাফকে ছেঁটে ফেলেছেন ফ্র্যাঞ্চাইজি। মেগা অকশনের আগে পন্টিংকে নতুন কোচ হিসাবে নিয়োগ করেছে প্রীতি জিন্টার দল। পন্টিং জানাচ্ছেন, "আমার কাছে অন্য কয়েকটি দলেরও প্রস্তাব ছিল। কিন্তু পাঞ্জাবের প্রজেক্ট আমার আকর্ষণীয় মনে হয়েছে। ওরা কোনও সাফল্য পায়নি। বার বার কোচও বদলেছে। ফলে আমার কাছে গোটাটাই একটা চ্যালেঞ্জ। তার সঙ্গে প্রচুর উঠতি তারকা আছে দলে। তাঁদেরকে নিয়ে আইপিএল জেতাটাই লক্ষ্য।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রায় ৬ বছর তিনি দিল্লি ক্যাপিটালসের কোচ ছিলেন।
  • যদিও এখন রিকি পন্টিংয়ের কাঁধে পাঞ্জাব কিংসের দায়িত্ব।
  • নতুন মরশুম শুরুর আগে তাঁর উপর গুরুদায়িত্ব।
Advertisement