shono
Advertisement
Rinku Singh

বিশ্বকাপে সুযোগ না পেয়ে ভেঙে পড়েছেন রিঙ্কু! 'বাজি, মিষ্টি পড়েই রইল', আক্ষেপ বাবার

মায়ের সঙ্গে কথা বলতে গিয়ে হতাশা উগরে দিয়েছেন কেকেআর তারকা।
Posted: 09:05 PM May 01, 2024Updated: 09:05 PM May 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁকে বিশ্বকাপের দলে দেখতে চেয়েছিলেন শাহরুখ খান। বলিউড বাদশা একা নন, ক্রিকেটপ্রেমীদের অনেকেই আশা করেছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) ভারতের জার্সি গায়ে প্রতিনিধিত্ব করবেন তিনি। কিন্তু মাঠে নামা তো দূর, ১৫ জনের স্কোয়াডেই রিঙ্কু সিংকে রাখেননি নির্বাচকরা। দল ঘোষণার পরে রিঙ্কুর বাবার আক্ষেপ, বাজি ফাটিয়ে উৎসবের পরিকল্পনা থাকলেও সেটা মাঠেই মারা গেল।

Advertisement

২০২৩ আইপিএলে পরপর পাঁচ বলে ছক্কা হাঁকিয়ে জনপ্রিয়তার শিখরে উঠে এসেছিলেন রিঙ্কু (Rinku Singh)। সেই ফর্ম ধরে রেখেই এশিয়ান গেমসে সোনা জিতেছেন। একের পর এক সিরিজে দুরন্ত ব্যাটিং করেছেন। ১৫টি ম্যাচে ৩৫৬ রান করেছেন তিনি। গড় ৮৯। স্ট্রাইক রেট ১৭৬.২৪। কিন্তু চলতি আইপিএলে তাঁর ব্যাট চলেনি। কেকেআর ভালো ছন্দে থাকলেও রিঙ্কুর পারফরম্যান্স আহামরি নয়। আইপিএলের মধ্যেই ঘোষিত হয় টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দল। সেখানে ১৫ জনের স্কোয়াডে জায়গা পাননি কেকেআর তারকা। তবে রিজার্ভ হিসাবে দলের সঙ্গে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে যাবেন তিনি।

[আরও পড়ুন: বিশ্বকাপে অস্ট্রেলিয়ার দল ঘোষণায় চমক, প্রয়াত সাইমন্ডসকে শ্রদ্ধার্ঘ্য]

রিঙ্কু বাদ পড়ার পর থেকে অবশ্য ক্রিকেট মহলে দল নির্বাচন নিয়ে প্রশ্ন উঠছে। মূল প্রশ্ন, দল নির্বাচনের ক্ষেত্রে কি জাতীয় দলের অতীত পারফরম্যান্সের থেকে বেশি প্রাধান্য পাচ্ছে আইপিএলের ফর্ম? আইপিএলের ফর্ম প্রামাণ্য ধরলে হয়তো রিঙ্কুকে বাদ দেওয়াটাই স্বাভাবিক। রিঙ্কু এবারের আইপিএলে সেভাবে ব্যাট করার সুযোগ পাননি। কিন্তু তাতেও পালটা প্রশ্ন রয়েছে, আইপিএলের ফর্ম ধরলে মহম্মদ সিরাজ কোন যুক্তিতে সুযোগ পেলেন?

এবার গোটা বিষয় নিয়ে মুখ খুলেছেন রিঙ্কুর বাবা খানচন্দ্র সিং। তিনি বলেন, "আমাদের অনেক আশা ছিল বলেই এখন খারাপ লাগছে। মিষ্টি খেয়ে বাজি ফাটিয়ে রিঙ্কুর নির্বাচন উদযাপন করব বলে ভেবে রেখেছিলাম। আশা ছিল ও প্রথম একাদশে খেলবে। কিন্তু রিঙ্কু খুব ভেঙে পড়েছে। ওর মায়ের সঙ্গে কথা বলেছে।" তবে এখনও বিশ্বকাপের দল পরিবর্তনের সুযোগ রয়েছে। রিঙ্কু কি সেখানে জায়গা পাবেন?

[আরও পড়ুন: বহু সাধনার ফল! বিশ্বকাপে ডাক পেয়ে ইঙ্গিতপূর্ণ পোস্ট সঞ্জুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একের পর এক সিরিজে দুরন্ত ব্যাটিং করেছেন। ১৫টি ম্যাচে ৩৫৬ রান করেছেন তিনি। গড় ৮৯। স্ট্রাইক রেট ১৭৬.২৪।
  • রিঙ্কু বাদ পড়ার পর থেকে অবশ্য ক্রিকেট মহলে দল নির্বাচন নিয়ে প্রশ্ন উঠছে। মূল প্রশ্ন, দল নির্বাচনের ক্ষেত্রে কি জাতীয় দলের অতীত পারফরম্যান্সের থেকে বেশি প্রাধান্য পাচ্ছে আইপিএলের ফর্ম?
  • তবে এখনও বিশ্বকাপের দল পরিবর্তনের সুযোগ রয়েছে। রিঙ্কু কি সেখানে জায়গা পাবেন?
Advertisement