shono
Advertisement
Sonia Gandhi

'আপনাদের হাতে ছেলেকে সঁপে দিলাম', রায়বরেলিতে রাহুলের হয়ে প্রচারে সোনিয়া

'গত ১০০ বছর ধরে এই মাটিতে আমার পরিবারের শিকড় গাঁথা', প্রচারে আবেগঘন সোনিয়া।
Published By: Amit Kumar DasPosted: 09:34 PM May 17, 2024Updated: 09:57 PM May 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছেলে রাহুল গান্ধীর হয়ে প্রচারে গিয়ে আবেগঘন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। নির্বাচনী প্রচারে রায়বরেলিতে রাহুল ও প্রিয়াঙ্কাকে পাশে নিয়ে তিনি বললেন, 'ছেলেকে আপনাদের হাতে সঁপে দিলাম, আপনারা ওর খেয়াল রাখবেন।'

Advertisement

অসুস্থতার কারণে এবার রায়বরেলি (Raebareli) কেন্দ্রে নির্বাচন লড়ছেন না সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। তিনি রাজ্যসভা থেকে সাংসদ হওয়ায় এই কেন্দ্রে এবার প্রার্থী করা হয়েছে রাহুল গান্ধীকে। ভাইয়ের হয়ে সেখানে লাগাতার প্রচার চালিয়ে যাচ্ছেন বোন প্রিয়াঙ্কা। শুক্রবার সেখানে উপস্থিত হন রাহুলের মা ৭৭ বছর বয়সি সোনিয়া গান্ধী। সেখানেই রায়বরেলিবাসীর উদ্দেশে তাঁর আবেগঘন বার্তা, "আমি আমার সন্তানকে আপনাদের হাতে সঁপে দিলাম। যেমন করে আপনারা আমাকে আপনাদের একজন বলে আশ্রয় দিয়েছিলেন, ঠিক তেমনই রাহুলকেও আপন করে নিন। রাহুল আপনাদের নিরাশ করবে না।" একইসঙ্গে রায়বরেলির মানুষকে ধন্যবাদ জানিয়ে সোনিয়া বলেন, "আমি আমার হৃদয় থেকে আপনাদের ধন্যবাদ জানাই, কারণ গত ২০ বছর আপনারা আমায় আপনাদের সেবা করার সুযোগ দিয়েছেন। এটা আমার জীবনের অনেক বড় পাওয়া। এই জায়গার প্রতি শ্রদ্ধায় আমার মাথা নত হয়ে আসে।"

[আরও পড়ুন: ১০ বছরে কেন একবারও সাংবাদিক সম্মেলন করেননি? অবশেষে উত্তর দিলেন মোদি]

সোনিয়ার ভাষণে এদিন উঠে আসে প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর প্রসঙ্গও। তিনি বলেন, "রায়বরেলির জন্য ইন্দিরাজির হৃদয়ে বরাবরই বিশেষ জায়গা ছিল। আমি তাঁদের কাছ থেকে দেখেছি। আপনাদের প্রতি তাঁর অগাধ ভালোবাসা ছিল। আমি রাহুল ও প্রিয়াঙ্কাকে সেই শিক্ষাই দিয়েছি যা ইন্দিরাজি ও রায়বরেলির মানুষ আমায় দিয়েছেন। তা হল সকলকে সম্মান করা, দুর্বলকে রক্ষা করা, অন্যায়ের বিরুদ্ধে জনগণকে রক্ষার জন্য যুদ্ধ করা। আপনাদের সংগ্রামের শিকড় ও ঐতিহ্য অনেক গভীর। সুতরাং ভয় পাওয়ার কোনও কারণ নেই।"

[আরও পড়ুন: স্কুল থেকে উদ্ধার তিন বছরের শিশুর দেহ, বিক্ষোভে অগ্নিগর্ভ পাটনা]

রায়বরেলির পাশাপাশি এদিন আমেঠির কথাও উঠে আসে সোনিয়ার ভাষণে। তিনি বলেন, "রায়বরেলি যেমন আমার পরিবার, একইভাবে আমেঠিও আমার আর একটি বাড়ি। এই জায়গার সঙ্গে শুধু সুন্দর স্মৃতি নয়, গত ১০০ বছর ধরে এই মাটিতে আমার পরিবারের শিকড় গাঁথা। এই সম্পর্ক মা গঙ্গার মতো পবিত্র। যে কৃষক আন্দোলনের মধ্য দিয়ে অওধ এবং রায়বরেলির সঙ্গে আমাদের সম্পর্কের সূত্রপাত হয়েছিল তা আজও বর্তমান।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ছেলে রাহুল গান্ধীর হয়ে প্রচারে গিয়ে আবেগঘন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী।
  • 'ছেলেকে আপনাদের হাতে সঁপে দিলাম, আপনারা ওর খেয়াল রাখবেন,' বার্তা সোনিয়ার।
Advertisement