shono
Advertisement
IND vs PAK

চাপের মধ্যেও কোন মন্ত্রে পাক জয়? চাহালের কাছে রহস্যভেদ ঋষভ-অক্ষরের

রোহিত-বিরাটের আউটের পর ভারতের ইনিংসে গুরুত্বপূর্ণ ৩৯ রানের জুটি গড়েন ঋষভ আর অক্ষর।
Published By: Arpan DasPosted: 12:51 PM Jun 11, 2024Updated: 04:11 PM Jun 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের বিরুদ্ধে রূপকথার জয়! বল হাতে জাদু দেখিয়েছেন জশপ্রীত বুমরাহ। কিন্তু ব্যাটিং ব্যর্থতার মধ্যে ঋষভের ৪২ রানের ইনিংস না থাকলে অসম্ভব হত পাকিস্তানকে হারানো। একই সঙ্গে ব্যাটে-বলে কার্যকরী ভূমিকা নিয়েছিলেন অক্ষর প্যাটেল (Axar Patel)। সেসব নিয়েই এবার সতীর্থ যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) কাছে মুখ খুললেন দুই ভারতীয় তারকা।

Advertisement

বিশ্বকাপে (T20 World Cup 2024) পাকিস্তানের বিরুদ্ধে শুরুতেই রোহিত-বিরাটের উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় ভারত। সেখান থেকে দলকে টেনে তোলার কাজ করেন ঋষভ পন্থ (Rishabh Pant) আর অক্ষর প্যাটেলের জুটি। নাসাও স্টেডিয়ামের কঠিন পিচে পালটা আক্রমণ করে ৩১ বলে ৪২ রান করে ঋষভ। ১৮ বলে ২০ রানের ইনিংস ছিল অক্ষরেরও। দুজনের জুটিতে ওঠে ৩৯ রান। সেটা যে অল্প রানের লড়াইয়ে বড় ভূমিকা নিয়েছিল সেকথা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: পাকিস্তান ক্রিকেটকে ‘নষ্ট’ করছে কারা? বিশ্বকাপের পরেই ফাঁস করবেন আফ্রিদি]

পাশাপাশি বল হাতেও মোক্ষম সময়ে পাকিস্তানকে ধাক্কা দেন অক্ষর। ১১তম ওভারে উসমান খানকে এলবিডব্লু করে ফিরিয়ে দেন ভারতীয় অলরাউন্ডার। সেখানে ডিআরএস নেওয়ার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভুমিকা ছিল ঋষভের। কিন্তু কীভাবে অসাধ্যসাধন করলেন তাঁরা? 'চাহাল টিভি'-কে অক্ষর বলেন, "আমার পরিকল্পনা ছিল ওর কাছাকাছি বল ফেলব না। তার মধ্যে হাওয়া ছিল। যাতে ও মিড-উইকেটে ছয় না মারতে পারে, সেটাই চেষ্টা ছিল। আমি তখন অধিনায়ককে বলি, পয়েন্টে ফিল্ডার দরকার। তাতে ও কাট মারার চেষ্টা করলে আউট মারার সম্ভাবনা থাকবে।" আর তার পরই স্পিনের জালে বন্দি হন উসমান।

আর চাপের মধ্যেও কীভাবে ব্যাট করেছিলেন ঋষভ? তাঁর মতে, "আমি ওসব চাপ নিয়ে ভাবিনি। ইতিবাচক মানসিকতা ছিল। বিষয়টা যত সহজ রাখা যায়। তবে ভারত-পাকিস্তান ম্যাচে (IND vs PAK) সবসময়ই চাপ থাকে। তার পর বাপু (অক্ষর) এল। আইপিএলে ও তিন-চারে ব্যাট করেছে। বন্ধু মাঠে থাকলে অনেকটা আশ্বস্ত থাকা যায়। বাকি কাজটা ঠান্ডা মাথায় করে গিয়েছি।" তাতেই সাফল্য এসেছে। পাকিস্তানকে ৬ রানে হারিয়ে ভারতও এক পা বাড়িয়ে রেখেছে সুপার এইটের দিকে।

[আরও পড়ুন: ম্যাকলারেনের শর্ত মেনে চুক্তিপত্র পাঠাল মোহনবাগান, দ্রুত জটিলতা মেটার সম্ভাবনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পাকিস্তানের বিরুদ্ধে রূপকথার জয়! বল হাতে জাদু দেখিয়েছেন জশপ্রীত বুমরাহ।
  • ব্যাটিং ব্যর্থতার মধ্যেও ঋষভের ৪২ রানের ইনিংস না থাকলে অসম্ভব হত পাকিস্তানকে হারানো।
  • একই সঙ্গে ব্যাটে-বলে কার্যকরী ভূমিকা নিয়েছিলেন অক্ষর প্যাটেল।
Advertisement