shono
Advertisement
India Cricket Team

শ্রীলঙ্কা সিরিজে বিশ্রামে রোহিত-বিরাট, টিম ইন্ডিয়ার নেতৃত্বে হার্দিক?

কেন বিশ্রাম দেওয়া হচ্ছে দুই তারকাকে?
Published By: Arpan DasPosted: 09:10 AM Jul 09, 2024Updated: 09:13 AM Jul 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা ক্রিকেট খেলে চলেছেন ভারতীয় ক্রিকেটাররা। মার্চ মাসে শুরু হয়েছিল আইপিএল। তা মিটতে না মিটতেই চলে আসে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার পর কাঙ্ক্ষিত বিশ্বজয়। যার নেতৃত্বে ছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। ফাইনালের প্লেয়ার অফ দ্য ম্যাচ হয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। সূত্রের খবর অনুযায়ী, আগামী শ্রীলঙ্কা সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে দুই তারকা ক্রিকেটারকে।

Advertisement

বিশ্বজয়ের পরেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন বিরাট-রোহিত। জিম্বাবোয়ে সফরে পাঠানো হয়েছে অপেক্ষাকৃত তরুণ দলকে। যার নেতৃত্বে আছেন শুভমান গিল। এর পরেই একাধিক টেস্ট সিরিজ আছে টিম ইন্ডিয়ার (India Cricket Team)। বাংলাদেশের বিরুদ্ধে দুটি টেস্ট খেলবে ভারত। তার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি এবং অস্ট্রেলিয়া সফরে পাঁচ টেস্টের সিরিজ রয়েছে।

[আরও পড়ুন: অনুষ্কার সঙ্গে লন্ডনের ইস্কনের মন্দিরে কীর্তন শুনলেন কোহলি, ভাইরাল ভিডিও]

মূলত সেগুলোর দিকে তাকিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন সিরিজে বিশ্রাম দেওয়া হচ্ছে রোহিত শর্মা আর বিরাট কোহলিকে। যেখানে তিনটি একদিনের ম্যাচ খেলবে ভারত। কিন্তু টানা ক্রিকেট খেলে চলেছেন দুই ক্রিকেটারই। রোহিত শেষ বিশ্রাম নিয়েছেন মাস ছয়েক আগে। দক্ষিণ আফ্রিকা সিরিজ, আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ, ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টের পর আইপিএলও খেলতে হয়েছে।

[আরও পড়ুন: কোপা আমেরিকার শেষ চারে প্রতিপক্ষ আর্জেন্টিনা, মেসিকে ‘হুমকি’ কানাডা কোচের]

সেই বিষয়ে বোর্ডের একটি সূত্র জানিয়েছেন, "ওয়ানডে ক্রিকেটে ওঁদের দুজনের থাকা সবসময়ই নিশ্চিত। তবে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটে ৫০ ওভারের ম্যাচ খেলাই তাঁদের জন্য যথেষ্ট। আগামী কয়েক মাসে ওঁরা টেস্টের দিকেই পুরো নজর দেবে। সেপ্টেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত ১০টি টেস্ট খেলবে ভারত।" সেক্ষেত্রে রোহিতের জায়গায় আপাতত অধিনায়কের জায়গা সামলাবেন কে? খবর অনুযায়ী, হার্দিক পাণ্ডিয়া নেতৃত্ব দেবেন টিম ইন্ডিয়াকে। তবে কে এল রাহুলকেও ভাবা হচ্ছে সম্ভাব্য অধিনায়ক হিসেবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টানা ক্রিকেট খেলে চলেছেন ভারতীয় ক্রিকেটাররা।
  • আগামী শ্রীলঙ্কা সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে দুই তারকা ক্রিকেটারকে।
  • বিশ্বজয়ের পরেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন বিরাট-রোহিত।
Advertisement