shono
Advertisement

জলে গেল রাহুল-পুরানের লড়াই, সঞ্জুর সুপার ইনিংসে জয় রাজস্থানের

Published By: Subhankar PatraPosted: 07:27 PM Mar 24, 2024Updated: 07:49 PM Mar 24, 2024

লখনউ সুপার জায়েন্টস : ১৯৩/৪ (সঞ্জু স্যামসন- ৮২*, রিয়ান পরাগ- ৪৩)
রাজস্থান রয়্যালস- ১৭৩/৬ (নিকোলাস পুরান- ৬৪*, কে এল রাহুল- ৫৮)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : জাতীয় দল থেকে অনেকটাই দূরে সরে গেছেন সঞ্জু স্যামসন (Sanju Samson)। আইপিএল তাঁর কাছে ফিরে আসার লড়াই। অন্যদিকে টি-টোয়েন্টি দলে নিজের জায়গা পাকা করার চেষ্টা করছেন চোট থেকে ফেরত আসা কে এল রাহুলও (K L Rahul)। দুজনের লড়াইয়ে শেষ হাসি হাসলেন সঞ্জু। জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে লখনউ সুপার জায়েন্টসকে (LSG) ২০ রানে হারিয়ে দিল রাজস্থান রয়্যালস (RR)।

টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দুরন্ত ফর্মে থাকা যশস্বী জয়সওয়ালের দিকে নজর ছিল সবারই। কিন্তু টি-টোয়েন্টির ফরম্যাটে প্রথম ম্যাচে ২৪ রান করেই ফিরে যেতে হল। রান পেলেন না ইংল্যান্ডের জস বাটলারও (১১)। নবীন-উল-হককে বড় শট মারতে গিয়ে ক্যাচ আউট হলেন তিনি। ৪৯ রানে ২ উইকেট হারানো রাজস্থানের ইনিংসকে শক্ত ভিতের উপর দাঁড় করান সঞ্জু স্যামসন। মাত্র ৫২ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন তিনি। মারেন তিনটে চার ও ছটা ছয়। ইমপ্যাক্ট প্লেয়ার শিমরান হেটমায়ার ব্যর্থ হলেও সঞ্জু এবং রিয়ান পরাগের (৪৩) জুটিতে রাজস্থানের ইনিংস শেষ হয় ১৯৩ রানে।

[আরও পড়ুন : আইপিএল অভিযান শুরুর আগে ধোনি-রোহিতদের ধন্যবাদ জানালেন শুভমান, কিন্তু কেন?]

ব্যাটিংয়ে নেমে টানা বিপর্যয়ের মুখে পড়ে লখনউয়ের ইনিংস। ট্রেন্ট বোল্ট ও নান্দ্রে বার্গারের পেস বোলিংয়ে দিশেহারা দেখাতে থাকে প্রথম সারির ব্যাটারদের। কুইন্টন ডি কক (৪), দেবদত্ত পাডিকল (০) ও আয়ুষ বাদোনি (১) সকলেই ব্যর্থ। চাপের মুখে লখনউকে ম্যাচে ফিরিয়ে আনেন দীপক হুডা (২৬) ও কে এল রাহুল (৫৮)। শেষ দিকে নিকোলাস পুরানের (৬৪) বিধ্বংসী ইনিংসও লখনউকে জেতাতে পারেনি। 

[আরও পড়ুন : রিঙ্কুকে স্পেশাল উপহার কিং খানের, ভক্তদের মন জিতল ভাইরাল ছবি]

আইপিএল শেষ হলেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সঞ্জুকে নিয়ে বরাবরই অভিযোগ যে, ঘরোয়া ক্রিকেটে দুরন্ত পারফরম্যান্স করলেও দেশের জার্সিতে তিনি নিজেকে মেলে ধরতে পারেননি।  আইপিএলের প্রথম ম্যাচে তাঁর চওড়া ব্যাটে ভর করেই জয় পেল রাজস্থান। সেই সঙ্গে নির্বাচকদের কাছেও বার্তা পাঠিয়ে রাখলেন সঞ্জু।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement