shono
Advertisement
T20 World Cup Final 2024

ফাইনালেই রানে ফিরতে পারেন বিরাট, আশাবাদী সৌরভ, রোহিত প্রসঙ্গে বললেন...

বিশ্বকাপে এখনও পর্যন্ত বিরাট কোহলি একটা ম্যাচেও বড় রান পাননি।
Published By: Anwesha AdhikaryPosted: 11:34 AM Jun 29, 2024Updated: 05:31 PM Jun 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি বিসিসিআই প্রেসিডেন্ট থাকাকালীন রোহিত শর্মাকে ভারতীয় অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছিল। বিরাট কোহলি অধিনায়কত্ব ছাড়ার পর রোহিতকে অধিনায়ক করা হয়। প্রথমে অবশ‌্য রোহিত দায়িত্ব নিতে খুব একটা রাজি ছিলেন না। সৌরভ গঙ্গোপাধ‌্যায়দের দীর্ঘক্ষণ বোঝাতে হয়েছিল। সেই রোহিতের ক‌্যাপ্টেন্সিতে গত সাত মাসে দুটো বিশ্বকাপ ফাইনাল খেলবে ভারত। আবার সেটাও একটা ম‌্যাচ না হেরে। ক‌্যাপ্টেন রোহিতের এহেন সাফল‌্য তৃপ্তি দিচ্ছে সৌরভকে। তিনি নিশ্চিত শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারত জিতবে।

Advertisement

কলকাতায় এক অনুষ্ঠানে সৌরভ (Sourav Ganguly) বলেন, ‘‘রোহিতের জন‌্য আমি খুব খুশি। জীবন একটা বৃত্তের মতো। ছয় মাস আগে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক ছিল না রোহিত। সেই লোকটার ক‌্যাপ্টেন্সিতে ভারত বিশ্বকাপ ফাইনাল খেলছে। সেটাও একটা ম‌্যাচে না হেরে। দুটো বিশ্বকাপ ফাইনাল খেলছে রোহিত। দুটো বিশ্বকাপেই ফাইনালে ওঠা পর্যন্ত একটা ম‌্যাচে হারেনি। সেটাই বলে দিচ্ছে টিমকে ওর নেতৃত্ব দেওয়ার ক্ষমতা কতটা। ওকে অধিনায়ক করার ক্ষেত্রে প্রচুর সময় লেগেছিল। কারণ বিরাট ক‌্যাপ্টেন্সি ছাড়ার পর আমরা রোহিতকে অধিনায়কের দায়িত্ব দিতে চেয়েছিলাম। তবে ও খুব একটা রাজি ছিল না। ওকে বোঝাতে আমাদের সময় লেগেছিল। ওর নেতৃত্বে ভারতীয় ক্রিকেট যেভাবে এগিয়ে যাচ্ছে, সেটা দেখে খুশি আমি।’’

[আরও পড়ুন: সেয়ানে-সেয়ানে, ভারত-দক্ষিণ আফ্রিকা মহারণের ভাগ্য নির্ধারণ করবে এই ছয় ‘খণ্ডযুদ্ধ’

ইংল‌্যান্ডকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ (T20 World Cup Final 2024) ফাইনালে ওঠার পর রোহিতের (Rohit Sharma) কেঁদে ফেলার ছবিটা খুব ভাইরাল হয়ে যায়। বোঝাই যাচ্ছিল কতটা আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন তিনি। আসলে আট মাস আগে ঘরের মাঠে বিশ্বকাপ ফাইনালে হারটা রোহিতকে প্রচণ্ড কষ্ট দিয়েছিল। সৌরভ অবশ‌্য মনে করেন ওই বিশ্বকাপ ভারতের জেতা উচিত ছিল। মজা করে বলেন, ‘‘রোহিত যদি ছয়-সাত মাসে দুটো ফাইনালে হারে, তাহলে আমার মনে হল বার্বাডোজের সাগরে গিয়ে ঝাঁপ দেবে।’’ তবে সৌরভ মোটামুটি নিশ্চিত যে এবারের ফাইনাল ভারত জিতবে। বলছিলেন ‘‘ওয়ান ডে বিশ্বকাপে সেরা টিম ছিল ভারতের। অস্ট্রেলিয়ার থেকেও ভালো ক্রিকেট ভারত খেলছিল। সেটা পুরো টুর্নামেন্ট জুড়ে। একটা খারাপ দিন গিয়েছিল শুধু টিমটার। আমার মনে হয় না রোহিত ছয়-সাত মাসের মধ্যে দুটো বিশ্বকাপ ফাইনাল হারবে,’’ অনুষ্ঠানে উপস্থিত সবাই তখন হাসছেন।

বিশ্বকাপে এখনও পর্যন্ত বিরাট কোহলি (Virat Kohli) একটা ম‌্যাচেও বড় রান পাননি। অনেকেই বিরাটকে দিয়ে ওপেন করানোর ক্ষেত্রে সহমত পোষণ করতে পারছেন না। বিশ্বকাপে ব‌্যর্থতার পর আরও বেশি করে বলাবলি চলছে। সৌরভ অবশ‌্য মনে করেন যে বিরাটকে দিয়ে ওপেন করানোই উচিত। একইসঙ্গে আশা করছেন যে ফাইনাল কোহলির ব‌্যাট থেকে বড় ইনিংস আসবে। সৌরভ বলেন, ‘‘বিরাটকে দিয়ে ওপেন করিয়ে যাওয়াই উচিত। সাত মাস আগে বিশ্বকাপে ছেলেটা সাতশো রান করেছে। বিরাটও মানুষ। কখনও কখনও ও ব‌্যর্থ হতে পারে। দেখুন কোহলি, তেণ্ডুলকর, দ্রাবিড়–এরা ভারতীয় ক্রিকেটে এক-একটা প্রতিষ্ঠান। তিন-চারটে ম‌্যাচ খারাপ যাওয়া মানে কেউ খারাপ ক্রিকেটার হয়ে যেতে পারে না। বিশ্বকাপটা ওর ভালো যাচ্ছে না ঠিকই। কিন্তু ফাইনালে বড় রান আসতেই পারে।’’

[আরও পড়ুন: বার্বাডোজে বিশ্বকাপ ফাইনাল, একনজরে ভারত ও দক্ষিণ আফ্রিকার শক্তি-দুর্বলতা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দুটো বিশ্বকাপ ফাইনাল খেলছে রোহিত। দুটো বিশ্বকাপেই ফাইনালের ওঠা পর্যন্ত একটা ম‌্যাচে হারেনি।
  • আট মাস আগে ঘরের মাঠে বিশ্বকাপ ফাইনালে হারটা রোহিতকে প্রচণ্ড কষ্ট দিয়েছিল। সৌরভ অবশ‌্য মনে করেন ওই বিশ্বকাপ ভারতের জেতা উচিত ছিল। 
  • সৌরভ অবশ‌্য মনে করেন যে বিরাটকে দিয়ে ওপেন করানোই উচিত। একইসঙ্গে আশা করছেন যে ফাইনাল কোহলির ব‌্যাট থেকে বড় ইনিংস আসবে।
Advertisement