shono
Advertisement
ICC T20 World Cup 2024

বিমান অবতরণে বিপত্তি! বিশ্বকাপ ফাইনালের আগে ৬ ঘণ্টা বিমানবন্দরে আটকে প্রোটিয়ারা

চলতি বিশ্বকাপে এর আগেও বিমান বিভ্রাটের শিকার হয়েছে দক্ষিণ আফ্রিকা।
Published By: Anwesha AdhikaryPosted: 02:12 PM Jun 28, 2024Updated: 03:58 PM Jun 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি টি-২০ বিশ্বকাপে বারবার প্রশ্নের মুখে পড়েছে আয়োজকদের ভূমিকা। একাধিকবার বিমান বিভ্রাটের মুখে পড়েছেন ক্রিকেটাররা। কখনও বা প্রশ্ন উঠেছে অনুশীলনে পর্যাপ্ত ব্যবস্থা নিয়েও। খেলার পিচও বারবার সমালোচনার মুখে পড়েছে। এবার বিমানবন্দরে পৌঁছেও দীর্ঘক্ষণ অপেক্ষা করতে বাধ্য হয় গোটা দক্ষিণ আফ্রিকা দল। কেবল ক্রিকেটাররা নন, আটকে পড়েন ধারাভাষ্যকার এবং আম্পায়াররাও।

Advertisement

ঠিক কী ঘটেছে ওয়েস্ট ইন্ডিজে? জানা গিয়েছে, একটি ব্যক্তিগত বিমান অবতরণ করতে গিয়ে সমস্যায় পড়ে বার্বাডোজ বিমানবন্দরে। তার জেরেই সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয় রানওয়ে। ওই ঘটনার খানিক পরেই দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের বিমান টেক অফ করার কথা ছিল। কিন্তু টেক অফের মাত্র কিছুক্ষণ আগে ক্রিকেটারদের জানানো হয়, নির্দিষ্ট সময় তাঁদের বিমান উড়তে পারবে না।

[আরও পড়ুন: কোপা যুদ্ধে সামনে প্যারাগুয়ে, ব্যর্থতা ভুলে সাম্বার ছন্দে ফিরতে চাইছে ব্রাজিল

বাধ্য হয়ে প্রায় ৬ ঘণ্টা বিমানবন্দরেই অপেক্ষা করতে হয় ক্রিকেটারদের। কেবল দক্ষিণ আফ্রিকা (South Africa) স্কোয়াডই নয়, তাঁদের পরিবার, ম্যাচের কমেন্টেটর, আম্পায়ার, আইসিসি আধিকারিক- সকলেই আটকে পড়েন বিমানবন্দরে। দিনভর অপেক্ষা করার পরে বিকেল সাড়ে চারটে নাগাদ অবশেষে যাত্রা শুরু করেন টি-২০ বিশ্বকাপের ফাইনালিস্টরা।

উল্লেখ্য, চলতি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) এর আগেও বিমান বিভ্রাটের শিকার হয়েছে প্রোটিয়ারা। ফ্লোরিডা থেকে নিউ ইয়র্ক যাওয়ার সময়ে গোটা রাত বিমানবন্দরে কাটাতে হয়েছিল তাঁদের। একই ভোগান্তির মুখে পড়তে হয়েছিল শ্রীলঙ্কা আর আয়ারল্যান্ড দলকেও। মঙ্গলবার দেরিতে বিমান ধরতে হয় আফগানিস্তানকে। ক্লান্তি নিয়েই বুধবার সেমিফাইনাল খেলতে হয় তাঁদের। সবমিলিয়ে প্রশ্ন উঠছে, বিশ্বমানের টুর্নামেন্টে এমন অব্যবস্থা কেন?

[আরও পড়ুন: ‘কুলদীপ-অক্ষরদের বিরুদ্ধে রান করবে কে?’ ফাইনালে ভারতকেই এগিয়ে রাখছেন শোয়েব আখতার

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একটি ব্যক্তিগত বিমান অবতরণ করতে গিয়ে সমস্যায় পড়ে বার্বাডোজ বিমানবন্দরে।
  • প্রায় ৬ ঘণ্টা বিমানবন্দরেই অপেক্ষা করতে হয় ক্রিকেটারদের।
  • একই ভোগান্তির মুখে পড়তে হয়েছিল শ্রীলঙ্কা আর আয়ারল্যান্ড দলকেও।
Advertisement