shono
Advertisement
T20 World Cup

আমেরিকায় ভারত-পাক ম্যাচে বড়সড় হামলার ছক! মুখ খুলল ICC

Published By: Sulaya SinghaPosted: 10:09 AM May 30, 2024Updated: 10:30 AM May 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে হতে পারে বড়সড় হামলা। লোন উলফ হামলায় প্রাণ হারাতে পারে বহু মানুষ। মার্কিন মুলুকে বিশ্বকাপে বল গড়ানোর দিন কয়েক আগে এহেন হুমকি আলোড়ন ফেলে দিয়েছে ক্রিকেট মহলে। যা নিয়ে এবার মুখ খুলল আইসিসি।

Advertisement

আগামী ৯ জুন নিউ ইয়র্কের এসেনহাওয়ার পার্ক স্টেডিয়ামে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবেন রোহিত শর্মা ও বাবর আজমরা। সেই ম্যাচেই হামলার আশঙ্কা। যে কারণে ইতিমধ্যেই নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে। নিউ ইয়র্কের গভর্নরের দপ্তর থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এই মুহূর্তে সাধারণ মানুষের ভয়ের কোনও কারণ নেই। গভর্নর ক্যাথি আরও জানিয়েছেন, বিশ্বকাপের প্রতিটি ম্যাচ যাতে সুষ্ঠুভাবে আয়োজন করা যায়, তার জন্য সবরকম প্রস্তুতি নেওয়া হচ্ছে। নিরাপত্তায় যাতে কোনও গলদ না থাকে, তার জন্য স্থানীয় পুলিশকেও নির্দেশ দেওয়া হয়েছে। সিসিটিভির দিকে বিশেষ নজর রাখতেও বলা হয়েছে।

[আরও পড়ুন: পুরীতে জগন্নাথ দেবের চন্দন যাত্রায় বাজির স্তূপে আগুন, ঝলসে গেলেন বহু পুণ্যার্থী]

ম্যানহাটন থেকে ২৫ মাইল দূরের এসেনহাওয়ার পার্ক স্টেডিয়ামে ৩ জুন থেকে ১২ জুন পর্যন্ত বিশ্বকাপের আসর বসবে। যার মধ্যে রয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর গুরুত্বপূর্ণ ম্যাচটিও। ফলে গোটা বিষয়টিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। তাদের তরফে জানানো হয়েছে, গোটা টুর্নামেন্ট জুড়ে প্রতিটা ভেন্যুতেই নিরাপত্তা বাড়ানো হবে। আইসিসির মুখপাত্র জানিয়েছেন, "এই টুর্নামেন্টে প্রত্যেকের নিরাপত্তাই আমাদের কাছে সবচেয়ে বড় প্রাধান্য। আমরা আঁটসাঁট নিরাপত্তার পরিকল্পনা করেছি। আয়োজক দেশগুলির প্রশাসনের সঙ্গে নিয়মিত আলোচনা হচ্ছে। যে কোনও রকম ঝুঁকিপূর্ণ পরিস্থিতি এড়াতে সব প্রস্তুতি নেওয়া হচ্ছে।"

উল্লেখ্য, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিচ হবে মার্কিন যুক্তরাষ্ট্র (USA) এবং ওয়েস্ট ইন্ডিজে (West Indies)। তবে মাসের শুরুতেই পাকিস্তানের সন্ত্রাসবাদী গোষ্ঠী বিশ্বকাপে হামলার হুমকি দিয়েছিল। ক্রিকেট সংক্রান্ত একটি ওয়েবসাইটের প্রতিবেদন থেকে জানা গিয়েছিল, প্রো ইসলামিক স্টেট নামের সংস্থাটি নিজস্ব গণমাধ্যম ‘নাশির পাকিস্তান’-এ হামলার হুমকি সংক্রান্ত এই খবর প্রচার করে। যে খবরে উদ্বেগ বেড়েছিল। এবার নতুন করে ভারত-পাক ম্যাচের আগে ছড়াল আতঙ্ক।

[আরও পড়ুন: প্রথমবার ক্লাসিক্যাল দাবায় কার্লসেনের বিরুদ্ধে জয়, নয়া উচ্চতায় প্রজ্ঞানন্দ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আগামী ৯ জুন নিউ ইয়র্কের এসেনহাওয়ার পার্ক স্টেডিয়ামে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবেন রোহিত শর্মা ও বাবর আজমরা।
  • সেই ম্যাচেই হামলার আশঙ্কা। যে কারণে ইতিমধ্যেই নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে।
  • নিউ ইয়র্কের গভর্নরের দপ্তর থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
Advertisement