shono
Advertisement
USA Cricket

টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্নীতি, আমেরিকার ক্রিকেট প্রধানের বিরুদ্ধে অভিযোগ সেদেশের তিন কর্তার

আমেরিকার ক্রিকেট প্রধানের বিরুদ্ধে আইসিসি-র কাছে অভিযোগ জানিয়ে মেল পাঠিয়েছেন সেদেশের ক্রিকেট সংস্থার তিন ডিরেক্টর।
Published By: Krishanu MazumderPosted: 05:02 PM Jul 22, 2024Updated: 05:50 PM Jul 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে। ঝুলি থেকে বেরিয়ে আসছে নানা অভিযোগ।
আমেরিকার ক্রিকেট (USA Cricket) প্রধানের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কাছে অভিযোগ জানিয়ে মেল পাঠালেন সেদেশের ক্রিকেট সংস্থার তিন ডিরেক্টর।
মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেট প্রধান বেনু পিসিকের বিরুদ্ধেই মেল পাঠিয়েছেন সেদেশের ক্রিকেট বোর্ডের তিন ডিরেক্টর কুলজিৎ সিং, অর্জুন গোনা এবং প্যাট্রিসিয়া হুইটটেকার। বেনু পিসিকের বিরুদ্ধে একগুচ্ছ অনৈতিক অভিযোগ আনা হয়েছে। কলম্বোয় আইসিসির বোর্ড মিটিং চলাকালীন পাঠানো ইমেলে কুলজিৎ সিং, গোনা এবং হুইটেকার পিসি এবং তাঁর সহযোগীদের বিরুদ্ধে অনৈতিক আচরণের অভিযোগ আনা হয়েছে। আরও অনেক অভিযোগ আনা হয়েছে। 

Advertisement

[আরও পড়ুন: খালি হাতে ফেরাবে না ‘পয়া’ প্যারিস, বিশ্বাস অঙ্কিতার]


এর মধ্যে সিইও ডিআর নুর মুরাদের পদত্যাগ যেমন রয়েছে তেমনই কর্মক্ষেত্রে বিষাক্ত ও জঘন্য পরিবেশ তৈরি করা।তাছাড়া পিসিকের বিরুদ্ধে অসাংবিধানিক নিয়োগ প্রক্রিয়া, নির্বাচনী প্রক্রিয়ায় কারচুপি এবং আর্থিক অস্বচ্ছতার অভিযোগও তোলা হয়েছে। কুলজিৎ সিং ও অর্জুন গোনা বারংবার অসন্তোষ প্রকাশ করে আইসিসি-র কাছে মেল পাঠিয়েছেন।
এমনও অভিযোগ করা হয়েছে, আর্থিক প্রলোভন দেখিয়ে ভোটারদের রেখে দেওয়া হয়েছে। বেনু পিসিকের বিরুদ্ধে যাঁরা মুখ খুলেছেন, তাঁদের প্রত্যেককে সরিয়ে দেওয়ার ভয় দেখানো হয়েছে। কয়েকজনকে সরিয়েও দেওয়া হয়েছে। এছাড়াও আইনি তহবিলের অপব্যবহার করা হয়েছে। জানা গিয়েছে আমেরিকা ক্রিকেটের তরফে এই অভিযোগের বিরুদ্ধে কেউই কোনও মন্তব্য করেননি। পরিস্থিতি খুবই জটিল। ওই তিন কর্তার অভিযোগের বিরুদ্ধে সাসপেনশনের হুমকিও দেওয়া হয়েছে। এমনকী মার্কিন ক্রিকেটের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার হুমকি দেওয়া হয়েছে। আইসিসি গোটা বিষয়টার উপরে নজরে রেখেছে।

[আরও পড়ুন: TRP-র মশলা দিতে রাজি নন, বিরাটের সঙ্গে সম্পর্ক নিয়ে গোপনীয়তা রাখলেন গম্ভীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে।
  • ঝুলি থেকে বেরিয়ে আসছে নানা অভিযোগ।
  • আমেরিকার ক্রিকেট প্রধানের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কাছে অভিযোগ জানিয়ে মেল পাঠালেন সেদেশের ক্রিকেট সংস্থার তিন ডিরেক্টর।
Advertisement