shono
Advertisement
Uganda Cricket

বিশ্বকাপে প্রথম জয়, অভিনব নাচের ছন্দে মাতলেন উগান্ডার ক্রিকেটাররা

কীভাবে প্রথম জয় সেলিব্রেট করল উগান্ডা? দেখুন ভিডিও।
Published By: Arpan DasPosted: 04:43 PM Jun 06, 2024Updated: 04:43 PM Jun 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের মঞ্চে প্রথমবার সুযোগ পেয়েছে উগান্ডা (Uganda Cricket)। বহু চড়াই-উৎরাই পার করে অবশেষে খুলেছে ক্রিকেটবিশ্বে শ্রেষ্ঠ মঞ্চের দরজা। আর দ্বিতীয় ম্যাচেই পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে দুরন্ত জয় ছিনিয়ে নিলেন ব্রায়ান মাসাবারা। তার পরই অভিনব ছন্দে সেলিব্রেশনে মেতে উঠল গোটা উগান্ডা দল।

Advertisement

গত ডিসেম্বরে জিম্বাবোয়েকে হারানোর পর বিশ্বকাপ (T20 World Cup 2024) নিশ্চিত হয়েছিল। আফ্রিকার পূর্ব ভাগ থেকে দ্বিতীয় দল হিসেবে ২০২৪-এ ওয়েস্ট ইন্ডিজের ছাড়পত্র জোগাড় করে নিয়েছিলেন ব্রায়ান মাসাবারা। এদিন পাপুয়া নিউ গিনিকে ৩ উইকেটে হারালেন তাঁরা। প্রথমে ব্যাট করে পাপুয়া নিউ গিনি মাত্র ৭৭ রানে বন্দি হয়ে যায়। দুটি করে উইকেট তোলেন আলপেশ রামজানি, জুমা মিয়াগি, ফ্র্যাঙ্ক এনসুবুগারা। জবাবে ১৮.৩ ওভারে প্রয়োজনীয় রান তুলে নেয় উগান্ডা। ৩৩ রান করেন রিয়াজাদ আলি শাহ।

[আরও পড়ুন: বিশ্বকাপের দল নির্বাচনে বড় গলদ, মেনে নিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা]

বিশ্বকাপে ঐতিহাসিক জয় সেলিব্রেট করার পর নাচের ছন্দে মেতে উঠল 'ক্রিকেট ক্রেনস'রা। একের পর এক সারি বেঁধে দাঁড়িয়ে ছিলেন উগান্ডার হলুদ জার্সি পরা ক্রিকেটাররা। তার পর অভিনব ভঙ্গিতে গোল করে ঘুরে নাচতে থাকেন প্রত্যেকে। যে দলে ছিলেন মুসাকা, ওবুয়ারা। বিশ্বকাপের আগে তাঁরা জানিয়েছিলেন, আফ্রিকার 'স্বর' হয়ে উঠতে চান। নাচের ছন্দেই সেই বার্তা দিয়ে রাখল উগান্ডা।

আসলে উগান্ডার দল বহু দেশের প্লেয়ারদের নিয়ে তৈরি। ভারতের আলপেশ রামজানি, দীনেশ নাকরানিরা যেমন আছেন, তেমনই রয়েছেন পাকিস্তানের রিয়াজাত আলি শাহ। উগান্ডার বস্তি থেকে উঠে এসে মাঠে ফুল ফোটাচ্ছেন জুমা মিয়াগি। সকলে মিলে চাইছেন উগান্ডার ক্রিকেটকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে। পাপুয়া নিউ গিনিকে হারিয়েই তার সূত্রপাত করলেন ক্রিকেটাররা।

[আরও পড়ুন: ভারতের জার্সিতে সুনীলের শেষ ম্যাচ, ফোনে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বকাপের মঞ্চে প্রথমবার সুযোগ পেয়েছে উগান্ডা। বহু চড়াই-উৎরাই পার করে অবশেষে খুলেছে ক্রিকেটবিশ্বে শ্রেষ্ঠ মঞ্চের দরজা।
  • দ্বিতীয় ম্যাচেই পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে দুরন্ত জয় ছিনিয়ে নিলেন ব্রায়ান মাসাবারা।
  • তার পরই অভিনব ছন্দে সেলিব্রেশনে মেতে উঠল গোটা উগান্ডা দল।
Advertisement