shono
Advertisement
Usain Bolt

ট্র্যাক ছেড়ে ২২ গজ, টি-২০ বিশ্বকাপে নয়া ভূমিকায় উসেইন বোল্ট

নয়া ভূমিকায় উচ্ছ্বসিত বিশ্বের দ্রুততম মানব।
Posted: 10:46 PM Apr 24, 2024Updated: 10:46 PM Apr 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেটের জন্য মোটেই পরিচিত নন তিনি। ২২ গজে নয়, রেসিং ট্র্যাকে তাঁর আগুনে গতি দেখতে পান ক্রীড়াপ্রেমীরা। সেই উসেইন বোল্টকেই (Usain Bolt) এবার ক্রিকেটের নয়া ভূমিকায় দেখতে পাওয়া যাবে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে ঘোষণা করা হল বিশ্বের দ্রুততম মানুষের নাম।

Advertisement

অলিম্পিক থেকে অ্যাথলেটিক্সের বিশ্বচ্যাম্পিয়নশিপ- প্রত্যেক ট্র্যাকেই সোনা ফলিয়েছেন জামাইকার কিংবদন্তি দৌড়বিদ। সবমিলিয়ে ১৯টি সোনার পদক রয়েছে তাঁর ঝুলিতে। অলিম্পিকের ট্র্যাকে নেমে ১০০ মিটার দৌড়ে গড়েছিলেন ইতিহাস। তবে সরাসরি কোনওদিন ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকেননি বোল্ট। যদিও তাঁর বন্ধুদের মধ্যে রয়েছেন ক্রিস গেইলের মতো মহাতারকারা।

[আরও পড়ুন: ইনজুরি টাইমে ম্যাজিক, নাটকীয় ম্যাচে গোয়াকে হারিয়ে আইএসএল ফাইনালে এক পা মুম্বইয়ের

কিন্তু ক্রিকেটের সঙ্গে যোগ না থাকা সেই বোল্টকেই এবার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে বেছে নিল আইসিসি। জুন মাস থেকে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ (2024 T-20 World Cup)। সেই কথা মাথায় রেখেই স্বদেশীয় কিংবদন্তিকে টুর্নামেন্টের দূত হিসাবে তুলে ধরেছে আইসিসি। এই টুর্নামেন্টের ফলে আমেরিকায় ক্রিকেট আরও জনপ্রিয় হবে বলে ক্রিকেটমহলের আশা। বোল্টের সঙ্গে টুর্নামেন্টের নাম যুক্ত হওয়ায় ক্রিকেটের আরও ভাল বিজ্ঞাপন হবে বলেই ধারণা বিশেষজ্ঞদের।

ক্রিকেটের ময়দানে নয়া ভূমিকায় উচ্ছ্বসিত জামাইকান কিংবদন্তিও। তাঁর কথায়, "ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ক্রিকেট জীবনের গুরুত্বপূর্ণ অংশ, আমি সেখান থেকেই উঠে এসেছি। ক্রিকেট সব সময় আমার হৃদয়ের খুব কাছাকাছি ছিল। আশা করছি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ়ের ম্যাচগুলিতে উপস্থিত থাকব। ক্রিকেটের বিশ্বব্যাপী প্রসারে অবদান রাখতে চাই।" ২০২৮ সালের অলিম্পিকে আবারও ফিরবে ক্রিকেট। তার আগে আইসিসির এমন পদক্ষেপকে সাধুবাদ জানাচ্ছেন বোল্ট নিজেও।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স ট্রফিতেও এশিয়া কাপেরই পুনরাবৃত্তি, পাকিস্তানে যাচ্ছে না ভারত, বদলাচ্ছে ভেন্যু

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অলিম্পিক থেকে অ্যাথলেটিক্সের বিশ্বচ্যাম্পিয়নশিপ- প্রত্যেক ট্র্যাকেই সোনা ফলিয়েছেন জামাইকার কিংবদন্তি দৌড়বিদ। সবমিলিয়ে ১৯টি সোনার পদক রয়েছে তাঁর ঝুলিতে।
  • ক্রিকেটের সঙ্গে যোগ না থাকা সেই বোল্টকেই এবার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে বেছে নিল আইসিসি।
  • ক্রিকেটের ময়দানে নয়া ভূমিকায় উচ্ছ্বসিত জামাইকান কিংবদন্তিও।
Advertisement