shono
Advertisement
Sourav Ganguly

'চল্লিশ বলে সেঞ্চুরি করতে পারে কোহলি', টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাটে আস্থা সৌরভের

রোহিতের সঙ্গে বিরাটকে ওপেন করতে দেখতে চান সৌরভ।
Posted: 07:59 PM Apr 22, 2024Updated: 07:59 PM Apr 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মা আর বিরাট কোহলিই ওপেন করুন। ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এমনটাই চান। সব ঠিকঠাক থাকলে রোহিত শর্মার হাতেই থাকবে ভারতীয় দলের রিমোট কন্ট্রোল।

Advertisement

বিরাট কোহলিরও দলে জায়গা পাওয়া প্রায় নিশ্চিত। এমন পরিস্থিতিতে সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, ''রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলির (Virat Kohli) ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়া উচিত। কারা ওপেন করবে, এটা নির্বাচকদের সিদ্ধান্ত। কিন্তু ব্যক্তিগত ভাবে আমাকে জিজ্ঞাসা করা হলে বলব, টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত ও বিরাটই ওপেন করুক।''

[আরও পড়ুন: আইপিএলের এই নিয়ম নিয়ে বাড়ছে অসন্তোষ, রোহিতের পাশে এবার সিরাজ]


দিন কয়েক আগেই সর্বভারতীয় একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিশ্বকাপে কোহলিকে রোহিতের সঙ্গে ওপেন করার কথা বলেছেন নির্বাচকরা। রোহিত অবশ্য এহেন খবরের সত্যতা স্বীকার করেননি। তিনি জানিয়েছেন, এখনও এই বিষয়ে কোনও সিদ্ধান্তই হয়নি। বিশ্বকাপের দল ঘোষণা হয়ে যাবে কয়েকদিনের মধ্যেই।
রোহিত শর্মাদের জন্য সৌরভের পরামর্শ, বিশ্বকাপে ভয়ডরহীন ক্রিকেট খেলুক ভারত। মহারাজ বলছেন, ''টি-টোয়েন্টি বিশ্বকাপে তরুণ ক্রিকেটারদের দলে নিতে হবে, এমন কোনও নিয়ম নেই। জেমস অ্যান্ডারসন এখনও টেস্ট ম্যাচ খেলে চলেছে। টেস্টে ৩০ ওভার বল করে। মহেন্দ্র সিং ধোনি এখনও ছক্কা মারতে পারে। দুজনেরই বয়স চল্লিশ অতিক্রম করেছে। ৪০ বলে সেঞ্চুরি করার ক্ষমতা রয়েছে কোহলির। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভয়ডরহীন হয়ে খেলতে হবে।'' 
এদিকে সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ১০ জন ক্রিকেটারের জায়গা প্রায় নিশ্চিত। টি-টোয়েন্টি ফরম্যাটে এক নম্বর ব্যাটার সূর্যকুমার যাদব, পেসার জশপ্রীত বুমরাহ, অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, উইকেট কিপার ঋষভ পন্থ, পেসার অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ এবং কুলদীপ যাদব বিশ্বকাপের দল থাকছেনই।

অর্শদীপ বা সিরাজের মধ্যে কোনও একজনকে বসতে হতে পারে। তাহলে অতিরিক্ত একজন স্পিনার নিয়ে খেলতে পারবে ভারত। মার্কিন যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের পরিবেশ পরিস্থিতি কীরকম থাকে, তার উপর নির্ভর করছে অনেককিছু।  শেষ পর্যন্ত কী হয়, তা বলবে সময়। 

[আরও পড়ুন: শুধু বিরাট নন, ইডেনে মেজাজ হারান নাইটদের মেন্টর গম্ভীরও, কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মা আর বিরাট কোহলিই ওপেন করুন।
  • ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এমনটাই চান।
  • সব ঠিকঠাক থাকলে রোহিত শর্মার হাতেই থাকবে ভারতীয় দলের রিমোট কন্ট্রোল।
Advertisement