shono
Advertisement
Adhir Ranjan Chowdhury

অধীরের 'বিজেপির হয়ে ভোটপ্রার্থনা'র ভিডিও বিকৃত, কমিশনে রিপোর্ট পুলিশের

Published By: Sayani SenPosted: 09:36 AM May 04, 2024Updated: 09:36 AM May 04, 2024

স্টাফ রিপোর্টার: প্রদেশ সভাপতি তথা বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরীর বক্তব‌্যকে বিকৃত করা হয়েছিল। কমিশনে পেশ করা রিপোর্টে শুক্রবার সেই তথ‌্য দিল পুলিশ। যে বা যারা এই বিকৃত ভিডিও ছড়িয়েছে সাইবার আইনে তাদের বিরুদ্ধে পুলিশকে এফআইআরের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। মঙ্গলবার জঙ্গিপুরে প্রচারে অধীর যা বলেছিলেন তার অংশবিশেষ তুলে বিজেপি বিকৃত করে প্রচার করেছিল বলে অভিযোগ ওঠে। বিজেপি নেতা অমিত মালব‌্যও সেই ভিডিও পোস্ট করেন। তৃণমূলের বিরুদ্ধেও একই অভিযোগ করে কংগ্রেস কমিশনের দ্বারস্থ হয়।

Advertisement

বলা হয়, অধীরের বক্তব‌্য থেকে নির্দিষ্ট কিছু অংশ তুলে ধরা হয়েছিল। তার পরই কমিশন এ নিয়ে পুলিশকে রিপোর্ট দিতে বলে। থানাতেও অভিযোগ দায়ের হয়। পুলিশ পরে জানিয়ে দেয় ভিডিওটিতে কারসাজি রয়েছে। তবে কারা এর পিছনে রয়েছে তা খোলসা করা হয়নি। জঙ্গিপুরের সভা থেকে অধীর চৌধুরী যা বলেছিলেন তার একটি ভিডিও কংগ্রেস প্রকাশ করে। তিনি অভিযোগ করেছিলেন, বাংলায় ধর্মীয় মেরুকরণের জন্য এখন বিজেপি ও তৃণমূলের আঁতাত হয়েছে। যাতে হিন্দু ও মুসলমান ভোট ভাগাভাগি করে নেওয়া যেতে পারে।

[আরও পড়ুন: ছিলেন ডাক্তার, হয়ে গেলেন দুধ বিক্রেতা! সিদুঁরদানের আগেই মুখোশ খুলল ‘গুণধরে’র, তার পর…]

তাঁর দাবি ছিল, তৃণমূলকে এই পরিস্থিতিতে ভোট দেওয়ার অর্থ বিজেপিকে ভোট দেওয়া। শেষের এই অংশটুকু কেটে পোস্ট করার অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। তৃণমূল সেই ভিডিও দেখিয়ে বলেছিল বিজেপির তারকা প্রচারক হয়েছেন অধীর। অধীর চৌধুরী এ নিয়ে বলেন, “আমার বক্তৃতা বিকৃত করে একই সঙ্গে প্রচার করেছে বিজেপি-তৃণমূল। তার মানে স্পষ্ট। এটাই আমি বলছিলাম। মানুষকে বিভ্রান্ত করতে ওদের মধ্যে আঁতাত তৈরি হয়েছে। এই আঁতাঁত অশুভ। দেশের জন্য ক্ষতিকারক।”

[আরও পড়ুন: ন’ঘণ্টা অপেক্ষার পরও ট্রেনের দেখা নাই, কলকাতা-হাওড়া স্টেশনে বিক্ষোভ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরীর বক্তব‌্যকে বিকৃত করা হয়েছিল।
  • কমিশনে পেশ করা রিপোর্টে শুক্রবার সেই তথ্য দিল পুলিশ।
  • যে বা যারা এই বিকৃত ভিডিও ছড়িয়েছে সাইবার আইনে তাদের বিরুদ্ধে পুলিশকে এফআইআরের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।
Advertisement