shono
Advertisement
Virat Kohli

'বসে বসে কথা বলতেই পারেন...', স্ট্রাইক রেট নিয়ে নিন্দুকদের মোক্ষম জবাব কোহলির

গুজরাটের বিরুদ্ধে ৪৪ বলে ৭০ রানের ইনিংস খেলেছেন বিরাট।
Posted: 08:42 PM Apr 28, 2024Updated: 08:42 PM Apr 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির (Virat Kohli) স্ট্রাইক রেট। চলতি আইপিএলের অন্যতম আলোচিত বিষয়। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েও বারবার রান তোলার গতি নিয়ে সমালোচনার শিকার হচ্ছেন বিরাট। তবে রবিবার আরসিবিকে ম্যাচ জিতিয়ে সমস্ত সমালোচকদের জবাব দিলেন কিং কোহলি। তাঁর বার্তা, লোকজন চাইলে সারাদিন স্ট্রাইক রেট নিয়ে কথা বলতেই পারে।

Advertisement

রবিবার গুজরাট টাইটান্সের বিরুদ্ধে দাপুটে জয় পেয়েছে আরসিবি (RCB)। রান তাড়া করতে বড় ভূমিকা ছিল বিরাটের। মাত্র ৪৪ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন। উইল জ্যাক্সের সঙ্গে ১৬৬ রানের জুটি গড়ে আরসিবিকে ম্যাচ জেতান বিরাট। চলতি মরশুমে (IPL 2024) এই প্রথমবার টানা দুবার জয়ের স্বাদ পেয়েছে আরসিবি।

[আরও পড়ুন: ১৭ বছরে প্রথমবার! দলকে তাতাতে নাইটদের প্র্যাকটিসে হাজির কিং খান

ম্যাচের পরই সমালোচকদের একহাত নিলেন বিরাট। স্ট্রাইক রেট নিয়ে প্রশ্নে তাঁর জবাব, "আমার বিশ্বাস সকলেই আমার স্ট্রাইক রেট নিয়ে কথা বলছে না। আমি স্পিন খেলতে পারি কিনা সেই নিয়ে তারাই আলোচনা করছে যারা এসব নিয়ে কথা বলতে ভালোবাসে। আমার কাছে দলকে জেতানোই আসল। গত ১৫ বছরে সেটাই করে আসছি। জানি না যারা একটা জায়গায় বসে এই কথাগুলো বলছেন তাঁরা ওই পরিস্থিতিতে পড়েছেন কিনা।"

চলতি আইপিএলে বিরাটের স্ট্রাইক রেট নিয়ে সমালোচকদের তালিকা নেহাত কম নয়। কিংবদন্তি সুনীল গাভাসকর থেকে শুরু করে ধারাভাষ্যকারদের অধিকাংশই খোঁচা দিয়েছেন আরসিবি তারকাকে। তবে রবিবার আইপিএলে আরও একবার ৫০০ রান পূর্ণ করে সমালোচকদের মুখের উপর জবাব দিলেন বিরাট। তাঁর কথায়, "দলের হয়ে পারফর্ম করাই আমার কাজ। লোকে তো বসে বসে খেলা নিয়ে নিজেদের ধারণা পোষণ করতেই পারেন। কিন্তু যারা প্রতিদিন এইভাবে খেলে যায়, তারা জানে ঠিক কী করছে এবং কেন করছে। দুটো মোটেই এক বিষয় নয়।"

[আরও পড়ুন: বিশ্বকাপ হারের মঞ্চে বিরাট শো, জ্যাক্সের সেঞ্চুরিতে টানা জয় আরসিবির

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি মরশুমে এই প্রথমবার টানা দুবার জয়ের স্বাদ পেয়েছে আরসিবি।
  • ম্যাচের পরই সমালোচকদের একহাত নিলেন বিরাট।
  • চলতি আইপিএলে বিরাটের স্ট্রাইক রেট নিয়ে সমালোচকদের তালিকা নেহাত কম নয়। কিংবদন্তি সুনীল গাভাসকর থেকে শুরু করে ধারাভাষ্যকারদের অধিকাংশই খোঁচা দিয়েছেন আরসিবি তারকাকে।
Advertisement