shono
Advertisement

শচীন-সৌরভও পাননি, রাহুল দ্রাবিড়কে বিরল সম্মান দিল আইসিসি

কী এমন সম্মান পেলেন দ্রাবিড়? The post শচীন-সৌরভও পাননি, রাহুল দ্রাবিড়কে বিরল সম্মান দিল আইসিসি appeared first on Sangbad Pratidin.
Posted: 11:03 AM Jul 02, 2018Updated: 11:33 AM Jul 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইসিসির ‘হল অফ ফেম’ সম্মানে ভূষিত হলেন প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড় । ‘হল অফ ফেম’-এ শামিল করা হল তিনবারের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয় অধিনায়ক রিকি পন্টিংকেও। স্থান পেলেন ইংল্যান্ডের কিংবদন্তি মহিলা ক্রিকেটার ক্লায়ার টেলরও। পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে হল অফ ফেম-এ শামিল হলেন দ্রাবিড়। এর আগে এই সম্মান পেয়েছিলেন কপিল দেব, বিষেণ সিং বেদী, সুনীল গাভাসকার এবং অনিল কুম্বলে। ভারতের অন্যতম সফল অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কেও এই সম্মান দেওয়া হয়নি। ২৫ তম অস্ট্রেলিয় ক্রিকেটার হিসেবে তালিকায় শামিল হলেন রিকি পন্টিং। অন্যদিকে, সপ্তম মহিলা ক্রিকেটার হিসেবে ‘হল অফ ফেম’-এ স্থান পেলেন টেলর। এই সাতজন মহিলা ক্রিকেটারের মধ্যে শুধু ইংল্যান্ডেরই রয়েছেন তিনজন।

Advertisement

সর্বকালের সেরাদের তালিকায় শামিল হতে পেরে স্বাভাবিকভাবেই খুশি দ্রাবিড়। রবিবার ডাবলিনে আইসিসি আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারলেও বার্তা পাঠিয়েছিলেন ‘দ্য ওয়াল’। তিনি বলেন, ”সর্বকালের সেরাদের তালিকায় শামিল হতে পারা নিঃসন্দেহে সম্মানের। যে কোনও ক্রিকেটার কেরিয়ার শুরুর আগে এই তালিকায় নিজের নাম দেখার স্বপ্ন দেখে। যাঁরা এতদিন আমাকে সাহায্য করেছেন তাঁদের প্রত্যেককে ধন্যবাদ জানাই। আমার সতীর্থরা, কোচ এবং বিসিসিআই ও কর্ণাটক ক্রিকেটে অ্যাসোসিয়েশনকেও ধন্যবাদ। যাঁরা আমাকে ক্রিকেটার হিসেবে বেড়ে উঠতে সাহায্য করেছেন, তাঁদের প্রত্যেককে ধন্যবাদ জানাচ্ছি।” অন্যদিকে, আইসিসির চিফ এক্সিকিউটিভ ডেভিড রিচার্ডসন জানিয়েছেন, আইসিসি এভাবেই সর্বকালের সেরা ক্রিকেটারদের সম্মান জানায়। আইসিসির তরফে পন্টিং, দ্রাবিড় এবং টেলরকে শুভেচ্ছাও জানিয়েছেন তিনি।

[ছাড় পেলেন না জর্জিনাও, নেটিজেনদের ট্রোলে বিদ্ধ রোনাল্ডোর বান্ধবী]

সর্বকালের সেরা কিংবদন্তি ক্রিকেটারদের বিশেষ সম্মাননা প্রদর্শনের জন্য হল অফ ফেম সম্মান দেয় আইসিসি। এর আগে মোট ৯১ জন ক্রিকেটার এই তালিকায় ছিলেন। যোগ হল আরও তিনজনের নাম। তবে, এই তালিকায় এখনও শচীন তেণ্ডুলকরের নাম না থাকায় অনেকে প্রশ্ন তুলছেন। যদিও, নিয়ম অনুযায়ী ‘হল অফ ফেম’ তালিকায় ঢুকতে হলে অন্তত পাঁচ বছর আগে অবসর নিতে হয় ক্রিকেটারদের। শচীন তেণ্ডুলকরের ক্রিকেটকে বিদায় জানানোর এখনও পাঁচ বছর পূর্ণ হয়নি। সমর্থকদের আশা আগামী বছরই এই তালিকায় স্থান পাবেন শচীন।

[মেসির হারে ভেঙেছে মন, আত্মহননের পথ বেছে নিলেন মালদহের যুবক]

The post শচীন-সৌরভও পাননি, রাহুল দ্রাবিড়কে বিরল সম্মান দিল আইসিসি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement