shono
Advertisement

Cristiano Ronaldo: রোনাল্ডোর হ্যাটট্রিকে জয়ী ম্যান ইউ, সর্বকালীন সর্বোচ্চ গোলের মালিকও হয়ে গেলেন CR 7

হাজার বিতর্ক যে কোনওদিনই তাঁর পারফরম্যান্সে প্রভাব ফেলতে পারে না, সেটাই বুঝিয়ে দিলেন রোনাল্ডো।
Posted: 10:20 AM Mar 13, 2022Updated: 10:31 AM Mar 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি তাঁকে ঘিরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে বিতর্ক তৈরি হয়েছিল। ম্যাঞ্চেস্টার ডার্বির আগেই তাঁর পর্তুগাল উড়ে যাওয়া নিয়ে নানা জল্পনা ছড়ায়। এমনকী তিনি রেড ডেভিলসকে শীঘ্রই আলবিদা বলতে চলেছেন, সে গুঞ্জনও শোনা যায়। কিন্তু যাবতীয় বিতর্ক ও আলোচনাকে শনিবার রাতে একলহমায় উড়িয়ে দিয়ে ম্যান ইউকে জয় এনে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। তাঁর দুরন্ত হ্যাটট্রিকে ইংলিশ প্রিমিয়ার লিগে রেড ডেভিলস ৩-২ গোলে হারাল টটেনহ্যামকে। আর সেই সঙ্গে আবারও নয়া রেকর্ডের মালিক হয়ে গেলেন সিআর সেভেন।

Advertisement

খেলার ১২ মিনিটে রোনাল্ডো গোল করে ম্যান ইউকে (Manchester United) এগিয়ে দেন। তবে ৩৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে টটেনহ্যামকে সমতায় ফেরান ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেন। যদিও সেই স্কোর খুব বেশিক্ষণ ধরে রাখার সুযোগ দেননি পর্তুগিজ তারকা। ৩৮ মিনিটে ফের তাঁর গোলে এগিয়ে যায় ম্যান ইউ। বিরতির পর ম্যাঞ্চেস্টারের হ্যারি ম্যাগুয়ের আত্মঘাতী গোল করে বসেন। তবে ৮১ মিনিটে রোনাল্ডোর গোলে ম্যান ইউর জয় নিশ্চিত হয়ে যায়। আর এই হ্যাটট্রিকের সঙ্গে সঙ্গেই নয়া ইতিহাসের সাক্ষী রইল ওল্ড ট্রেফোর্ড। কিংবদন্তি ফুটবলার জোসেফ বিকানকে টপকে ফুটবলবিশ্বের সর্বোচ্চ গোলদাতা হয়ে গেলেন সিআর সেভেন। মাঠের বাইরের নানা বিতর্ক যে কোনওদিনই তাঁর পারফরম্যান্সে প্রভাব ফেলতে পারে না, সেটাই যেন আরও একবার প্রমাণ করে দিলেন রোনাল্ডো।

[আরও পড়ুন: মধ্যপ্রাচ্যেও যুদ্ধের দামামা! ইরাকের মার্কিন দূতাবাসে মিসাইল হামলা, অভিযুক্ত ইরান]

শনিবার জোড়া গোল করার পরই ক্লাব ও দেশ মিলিয়ে ৮০৬টি গোলের মালিক হয়ে যান পর্তুগিজ মহাতারকা। এর মধ্যে ১৪৫টি ম্যান ইউ জার্সিতে, ৪৫০টি রিয়াল মাদ্রিদের (Real Madrid) জার্সিতে, ১০১টি জুভেন্তাসের হয়ে, পাঁচটি স্পোর্টিং এবং ১১৫টি পর্তুগালের হয়ে দিয়েছেন তিনি। বর্তমানে রোনাল্ডোর নামের পাশে জ্বলজ্বল করছে ৮০৭টি গোল। ১৯৫৬ সাল থেকে এই রেকর্ড ধরে রেখেছিলেন বিকান। ৫৩০টি ম্যাচে প্রয়াত অস্ট্রিয়ান কিংবদন্তির গোল সংখ্যা ৮০৫। যদিও শোনা যায়, নিজের কেরিয়ারে পনেরোশোরও বেশি গোল করেছেন বিকান। তবে ৮০৫টি গোলকেই স্বীকৃতি দিয়েছে ফিফা (FIFA)। সেই মাইলস্টোন পেরিয়ে একেবারে ধরাছোঁয়ার বাইরে চলে গেলেন রোনাল্ডো।

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ব্রাজিলীয় কিংবদন্তি রোমারিও। ৯৯৪টি ম্যাচে তাঁর ঝুলিতে ৭৭২টি গোল। আর লিওনেল মেসি? আপাতত তিনি চার নম্বরে। ৯৬১ ম্যাচ খেলে আর্জেন্টাইন সুপারস্টারের সংগ্রহ ৭৫৯টি গোল।

[আরও পড়ুন: ঘোমটায় মুখ ঢাকা ৪ মহিলা, স্পর্শেই মাকে চিনল খুদে, দেখুন মন ভাল করা মিষ্টি ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement