shono
Advertisement

মানবিক রোনাল্ডো, তুরস্ক-সিরিয়ার পীড়িতদের ত্রাণ পাঠালেন সিআর সেভেন

অতীতেও পীড়িতের পাশে দাঁড়িয়েছেন রোনাল্ডো।
Posted: 06:31 PM Mar 06, 2023Updated: 06:31 PM Mar 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানবিক মুখ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo)। ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক (Turkey) ও সিরিয়া (Syria)। সেখানকার দুর্গত মানুষদের জন্য বিমানভর্তি ত্রাণসামগ্রী পাঠিয়েছেন ‘সিআর সেভেন’। তিনি যে সাহায্যের হাত বাড়িয়ে দেবেন তা আগেই জানা ছিল। সেই মতোই ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য খাদ্যদ্রব্য, বালিশ, কম্বল, বিছানা, শিশুখাদ্য, দুধ ও চিকিৎসাসামগ্রী পাঠিয়েছেন পর্তুগিজ মহাতারকা।

Advertisement

তুরস্কের ভয়াল ভূমিকম্পের পরেই জানা গিয়েছিল, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সই করা জার্সি নিলামে তোলা হবে। নিলাম থেকে প্রাপ্ত অর্থ তুরস্কের আর্ত মানুষের ত্রাণকার্যে লাগানো হবে। একথা জানিয়েছিলেন তুরস্কেরই এক ফুটবলার। তাঁর নাম মেরিহ ডেমিরাল। 

[আরও পড়ুন: দেশ থেকে ফিরছেন না কামিন্স, চতুর্থ টেস্টে স্মিথই অধিনায়ক অস্ট্রেলিয়ার]

 

টুইটারে ডেমিরাল জানিয়েছিলেন, ”আমার সঙ্গে ক্রিশ্চিয়ানোর কথা হয়েছে। তুরস্কের দুরবস্থার কথা শুনে রোনাল্ডো অত্যন্ত শোকার্ত। আমার কাছে রোনাল্ডোর সই করা একটা জার্সি রয়েছে। সেই জার্সি নিলামে বিক্রি করা হবে। নিলাম থেকে প্রাপ্ত অর্থ ভূমিকম্প পীড়িত অঞ্চলের আর্ত মানুষের ত্রাণকার্যে ব্যবহার করা হবে।” 

 

রোনাল্ডো অবশ্য পীড়িত মানুষের পাশে অতীতেও দাঁড়িয়েছেন। এর আগে এক শিশুর মস্তিষ্কে অস্ত্রোপচারের জন্য ৮৩ হাজার ডলার দিয়েছিলেন রোনাল্ডো। পর্তুগালের একটি ক্যানসার হাসপাতালে ১ লাখ ৬৫ হাজার ডলার আর্থিক সাহায্যও করেন তিনি। এবার তুরস্ক ও সিরিয়ার পীড়িত মানুষদের জন্য রোনাল্ডো পাঠালেন ত্রাণসামগ্রী। 

[আরও পড়ুন: ‘দেশের সব মেয়ের হয়েই ভারোত্তোলন করি, অলিম্পিকে লক্ষ্য সোনা’, বললেন মীরাবাই চানু]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement