shono
Advertisement

৩ বছর বয়সেই শ্লীলতাহানির শিকার! শৈশবের ভয়ংকর অভিজ্ঞতার কথা শোনালেন ‘দঙ্গল’ অভিনেত্রী

কাস্টিং কাউচ নিয়েও মুখ খুললেন বলিউড অভিনেত্রী ফতিমা সানা শেখ।
Posted: 09:38 PM Oct 30, 2020Updated: 09:38 PM Oct 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র তিন বছর বয়সেই যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন বলিউড অভিনেত্রী ফতিমা সানা শেখ (Fatima Sana Shaikh)। সম্প্রতি এক সাক্ষাৎকারে শৈশবের সেই ভয়ংকর অভিজ্ঞতার কথা জানালেন ‘দঙ্গল’ (Dangal) ছবিতে কুস্তিগির গীতা ফোগাটের ভূমিকায় অভিনয় করে গোটা দেশের নজরে আসা ফতিমা। সেই সঙ্গে এও জানালেন, ছোট বয়সেই তিনি অনুভব করতে পেরেছিলেন এই পৃথিবীতে একটি মেয়েকে দৈনন্দিন কতটা কঠিন লড়াই লড়তে হয়।

Advertisement

সম্প্রতি এক ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকার নিজের সেই অন্ধকারময় অভিজ্ঞতার স্মৃতি উঠে এল অভিনেত্রীর কথায়। তাঁর কথায়, ‘‘মাত্র তিন বছর বয়সেই আমাকে শ্লীলতাহানি করা হয়েছিল। যৌন নির্যাতনকে ঘিরে একটা কলঙ্কের আবহ থাকে। সেই কারণে শোষণের শিকার হয়েও মেয়েরা মুখ খোলে না। কিন্তু এখন সময় বদলেছে। আজ দুনিয়ায় বদল এসেছে। এখন এই বিষয়ে অনেক সচেতনতা রয়েছে। আগে তো বলা হত, এটা নিয়ে কথা বলতে নেই। তাহলেই তোমাকে লোকে অন্য চোখে দেখতে শুরু করবে।’’

[আরও পড়ুন: বাংলার পর এবার হিন্দিতে মুক্তি পাচ্ছে অনির্বাণের ‘ড্রাকুলা স্যর’, প্রকাশ্যে নতুন পোস্টার]

খুব শিগগিরি মুক্তি পেতে চলেছে ফতিমার দু’টি ছবি – ‘লুডো’ ও ‘সুরজ পে মঙ্গল ভারী’। তিন‌ি এখন বলিউডের (Bollywood) এক ব্যস্ত অভিনেত্রী। কিন্তু অভিনয়ের কেরিয়ার শুরু করার সময়ও তাঁকে যৌন প্রস্তাব দেওয়া হয়েছিল বলে জানিয়েছেন ফতিমা। তুলেছেন ‘কাস্টিং কাউচ’-এর প্রসঙ্গ। তিনি সরাসরি জানিয়েছেন, তাঁর কাছে যৌনতার বিনিময়ে অভিনয়ের প্রস্তাব এসেছে একাধিক বার। প্রস্তাবে অসম্মত হওয়ার কারণেই বহুবার কাজ হাতছাড়া হয়েছে। এমনকী, কোনও ফিল্মে সুযোগের ব্যাপারে পাকা কথা হয়ে যাওয়ার পরেও শেষ মুহূর্তে তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। কারও রেফারেন্সের জোরে সুযোগ পেয়ে গিয়েছেন অন্য কোনও অভিনেত্রী। সেসব পেরিয়ে আজ নিজের জোরে বলিউডের মাটি শক্ত করলেও, ফতিমা যে তার কোনওটাই ভোলেননি।

[আরও পড়ুন: সুশান্ত কাণ্ডে এবার বলিউড পরিচালককে সমন! টুইটারে ট্রেন্ডিং ‘হু কিলড সুশান্ত’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement