shono
Advertisement

ফের পাক ক্রিকেটারদের কটাক্ষ দানিশ কানেরিয়ার, এবার তুলনা টানলেন ভারতীয়দের সঙ্গে

ফের বিতর্কিত মন্তব্য প্রাক্তন পাক স্পিনারের।
Posted: 02:05 PM Dec 14, 2020Updated: 02:05 PM Dec 14, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানডে সিরিজ হারলেও‌ অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি–২০ সিরিজ পকেটে পুরেছে ভারত (India)। এই জয়ের অন্যতম কারিগর অবশ্যই টিম ইন্ডিয়ার অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। স্বভাবতই তাঁকেই সিরিজ সেরা বেছে নেওয়া হয়। কিন্তু পুরস্কার নেওয়ার পর হার্দিক সেটি তুলে দেন এই সফরে অভিষেক হওয়া টি নটরাজনের (T Natarajan) হাতে। আর বিষয়টি দেখেই অভিভূত পাকিস্তানের (Pakistan) প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া (Danesh Kaneria)। হার্দিকের প্রশংসা তো করলেনই, সেই সঙ্গে ফের একবার নিজের দেশের ক্রিকেটারদেরও বিঁধলেন। তাঁর মতে, পাক ক্রিকেটাররা প্রত্যেকেই স্বার্থপর। এই ধরনের ঘটনা কখনই পাক ক্রিকেটে দেখা যায়নি।

Advertisement

অস্ট্রেলিয়া সফরে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ এবং টি–টোয়েন্টি সিরিজে খেলেছেন নটরাজন। বরুণ চক্রবর্তী চোট পাওয়ায় তাঁকে দলে নেওয়া হয়েছিল। আর সেই আস্থার মর্যাদাও দেন তিনি। টি–টোয়েন্টি সিরিজে হার্দিকের পাশাপাশি নটরাজনও দুরন্ত পারফর্ম করেন। সেকারণে সিরিজ সেরার পুরস্কারটি নটরাজনকেই দিয়ে দেন পাণ্ডিয়া। তাঁর এই কাজের প্রশংসা করেন প্রাক্তন ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট ফ্যানরাও। সেই দলে রয়েছেন প্রাক্তন পাক ক্রিকেটার দানিশ কানেরিয়াও। তবে হার্দিকের প্রশংসার পাশাপাশিই নিজের দেশের ক্রিকেটারদেরও বাক্যবাণে বিদ্ধ করতে ছাড়লেন না।

[আরও পড়ুন:‌ চিকিৎসকের পর মারাদোনার মৃত্যুতে এবার কাঠগড়ায় মনোবিদ কোসাচভ, শুরু তদন্ত]

নিজের টুইটার হ্যান্ডেলে হার্দিক আর নটরাজনের একটি ছবি পোস্ট করে কানেরিয়া লেখেন, ‘‌‘এর থেকে ভাল ছবি আর হতে পারে না।‌ হার্দিক সিরিজ সেরা হয়েও নিজের পুরস্কার নটরাজনকে দিয়ে সবার মন জয়ে করে নিয়েছে। নটরাজনের মতো তরুণ বোলাররা এতে অনেকটাই খুশি এবং উদ্বুদ্ধ হবে। আমাদের দেশে কোনও খেলোয়াড় এরকম করেছে কখনও?‌ এখানে সবাই নিজেরটাই ভাবে।’‌’ অর্থাৎ এই টুইটেই পরিষ্কার, নিজের দেশের ক্রিকেটারদের সরাসরি স্বার্থপরই বললেন কানেরিয়া।

 

তবে এই প্রথম নয়, এর আগেও একাধিকবার নিজেদের সতীর্থদের বিরুদ্ধে তাঁর সঙ্গে খারাপ‌ ব্যবহার করার অভিযোগ তুলেছেন কানেরিয়া। সেই নিয়ে বিতর্কও কম হয়নি। এবার ফের পাক ক্রিকেটারদের স্বার্থপর বলে নয়া বিতর্ক তৈরি করলেন প্রাক্তন এই স্পিনার। প্রসঙ্গত, কাউন্টি ক্রিকেট (County Cricket) স্পট ফিক্সিংয়ের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে তাঁকে আজীবনের জন্য নির্বাসিত করেছে PCB। ঘরোয়া ক্রিকেট খেলতে চেয়ে নির্বাসন তুলে নেওয়ার আবেদন জানিয়েও কোনও সুরাহা করতে পারেননি কানেরিয়া।

[আরও পড়ুন:‌ পাওলো রোসির শেষকৃত্যের সময় বাড়িতে ডাকাতি! চুরি গেল কিংবদন্তির হাতঘড়িও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement