shono
Advertisement

চাকরিপ্রার্থীকে কামড়ের ঘটনায় শুরু বিভাগীয় তদন্ত, লেডি কনস্টেবলকে তলব লালবাজারের

আগামী শুক্রবারের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে পারেন ডেপুটি কমিশনার সাউথ (২)।
Posted: 01:26 PM Nov 12, 2022Updated: 03:17 PM Nov 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেট চাকরিপ্রার্থীর হাতে লেডি কনস্টেবলের কামড়ের ঘটনায় শুরু বিভাগীয় তদন্ত। লালবাজার সূত্রে খবর, পুলিশকর্মী ইভা থাপাকে আগামী সোমবার তলব করা হয়েছে। জখম চাকরিপ্রার্থী অরুণিমা পালকে ডেকে পাঠানো হতে পারে। ওইদিনই তাঁকে জেরা করার সম্ভাবনা। ঠিক কী ঘটেছিল তা জানতে ক্যামাক স্ট্রিটের ঘটনার সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখবেন তদন্তকারীরা।

Advertisement

কেন চাকরিপ্রার্থীর হাতে কামড়ে দিলেন পুলিশকর্মী ইভা থাপা? চাকরিপ্রার্থী কী সত্যি কোনও ইন্ধন জুগিয়েছিলেন? তিনি পুলিশকর্মীকে মারধর করেছিলেন? ওইদিন ঠিক কী ঘটেছিল, তা জানতে পুলিশকর্মী ইভা থাপার সঙ্গে কথা বলবেন ডেপুটি কমিশনার সাউথ (২) বুদ্ধদেব মুখোপাধ্যায়। ক্যামাক স্ট্রিটের ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হবে। আক্রমণকারী ও জখম – দু’জনকে জিজ্ঞাসাবাদ করে বয়ান খতিয়ে দেখা হবে। আগামী শুক্রবারের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে পারেন ডেপুটি কমিশনার সাউথ (২)।

[আরও পড়ুন: জন্মদিনের পার্টির পর রাজারহাটের বৈদিক ভিলেজে তরুণীকে ‘গণধর্ষণ’, গ্রেপ্তার ৪]

উল্লেখ্য, গত বুধবার ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে চাকরির দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন টেট উত্তীর্ণরা। বিক্ষোভ হঠাতে গেলে চাকরিপ্রার্থীদের সঙ্গে পুলিশের হাতাহাতি শুরু হয়। টেনে হিঁচড়ে বিক্ষোভকারীদের প্রিজন ভ্যানে তোলার চেষ্টা করা হয়। প্রিজন ভ্যানের চাকার সামনে শুয়ে পড়েন বিক্ষোভকারীরা। অশান্তির মাঝে বিক্ষোভকারী অরুণিমা পালের দিকে ছুটে যান ইভা থাপা। চাকরিপ্রার্থীর হাতে কামড় বসান ওই মহিলা পুলিশকর্মী। যদিও পুলিশের তরফে পালটা অরুণিমার বিরুদ্ধে মারধরের অভিযোগ তোলা হয়েছে। আক্রান্ত-সহ ৩০ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়।

ইভা থাপাকে এসএসকেএম হাসপাতালে ভরতি করানো হয়। কেন আক্রান্তকে গ্রেপ্তার এবং আক্রমণকারীকে হাসপাতালে ভরতি করা হল, তা নিয়ে একাধিক প্রশ্ন তোলেন বিরোধীরা। যদিও বৃহস্পতিবার পুলিশের তরফে দাবি করা হয়েছিল, বিক্ষোভকারী অরুণিমা পালই নাকি আগে কামড় দিয়েছিলেন পুলিশকে। সেই ফুটেজও নাকি রয়েছে। সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের রিপোর্টে উল্লেখ রয়েছে অরুণিমা পালের হাতে ‘হিউম্যান বাইটে’র কথা। তা সত্ত্বেও ইভা থাপার হয়ে সওয়াল করেন রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এবং বিধায়ক অজিত মাইতি।

[আরও পড়ুন: উত্তরে হাওয়ায় রাজ্যজুড়ে শীতের আমেজ, আগামী কয়েকদিন কেমন থাকবে আবহাওয়া?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement