shono
Advertisement

সরকারি কাগজ থেকে দীনদয়ালের লোগো সরানোর নির্দেশ

মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের নির্দেশেই সরানো হবে লোগো। The post সরকারি কাগজ থেকে দীনদয়ালের লোগো সরানোর নির্দেশ appeared first on Sangbad Pratidin.
Posted: 02:46 PM Dec 31, 2018Updated: 02:46 PM Dec 31, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি কাগজ থেকে দীনদয়াল উপাধ্যায়ের প্রিন্টেড লোগো ও নাম সরানোর সিদ্ধান্ত নিল ছত্তিশগড়ের ভূপেশ বাঘেলের সরকার। ভারতীয় জনসংঘের-সহ প্রতিষ্ঠাতা ছিলেন দীনদয়াল উপাধ্যায়। সব সরকারি নথিতে দীনদয়াল উপাধ্যায়ের লোগো সরানোর তড়িঘড়ি নির্দেশ দিলেন তিনি। ২০১৬-এ দীনদয়াল উপাধ্যায়ের শতবার্ষিকী উপলক্ষে সরকারি নথিপত্রে এই লোগো প্রিন্ট করে বিজেপি সরকার। সেটি এবার সরিয়ে ফেলার নির্দেশ দিল কংগ্রেস সরকার।

Advertisement

[ফের অভিযান এনআইএ-র, জালে ৫ সন্দেহভাজন আইএস জঙ্গি]

ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী রমন সিং সরকারি নথি থেকে তাঁর লোগো সরিয়ে নেওয়ার প্রসঙ্গে বলেন, “রাজ্য সরকার তাঁকে উপেক্ষা করতেই এই সিদ্ধান্ত নিয়েছে। পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় সমাজের সর্বস্তরের মানুষকে নিয়ে এগনোর কথা ভাবতেন। তিনি আমাদের অনুপ্রেরণা। সরকারের লোগো সরিয়ে দেওয়ার ঘটনা দুঃখজনক।” এই ঘটনা নিয়ে নিজেও মন্তব্য করেছেন কংগ্রেসের বর্তমান মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। তিনি বলেন, “শতবর্ষ তো হয়ে গিয়েছে। এখন লোগো রেখে আর কোনও লাভ নেই।”

[সীমান্তে যুদ্ধের প্রস্তুতি পাক সেনার, ভারতীয় জওয়ানের গুলিতে নিকেশ ২]

দীনদয়াল উপাধ্যায়ের লোগো সরকারি নথিপত্রে প্রিন্ট করা নিয়ে আগের সরকারকে একহাত নিয়েছেন কংগ্রেসের মুখপাত্র ঘনশ্যাম তিওয়ারি। তিনি বলেন, “স্বাধীনতা সংগ্রাম বা ছত্তিশগড়ের জন্য কোনও কাজ করেননি দীনদয়াল উপাধ্যায়। এমন কোনও ঠিকঠাক কাজও করেননি, যা মনে রাখার মতো।”

The post সরকারি কাগজ থেকে দীনদয়ালের লোগো সরানোর নির্দেশ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement