shono
Advertisement

ব্যাটে-বলে আগুনে পারফরম্যান্স, আইসিসি-র বিচারে ডিসেম্বরের সেরা এই ভারতীয় ক্রিকেটার

খেলা উপভোগ করছেন। তার প্রতিফলন পড়ছে খেলায়।
Posted: 03:56 PM Jan 16, 2024Updated: 04:36 PM Jan 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইসিসি-র বিচারে মাসের সেরা মহিলা ক্রিকেটার হলেন দীপ্তি শর্মা। তাঁর সঙ্গে জেমাইমা রডরিগেজ এবং জিম্বাবোয়ের ৪১ বছর বয়সি স্পিনার প্রেশাস মারেঞ্জ ডিসেম্বর মাসের সেরা হওয়ার দৌড়ে ছিলেন। কিন্তু দুই তারকা ক্রিকেটারকে হারিয়ে ডিসেম্বর মাসের আইসিসির সেরা ক্রিকেটার হলেন দীপ্তি শর্মাই। পুরুষদের বিভাগে এই সম্মান পেয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। 
ডিসেম্বরে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি করে টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল ভারতের মাটিতে। তার পরে ছিল তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ। ব্যাট ও বল হাতে দীপ্তির যথেষ্ট অবদান ছিল। ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৪৭ রানে টেস্ট জেতার পিছনে দীপ্তি বড় ভূমিকা নিয়েছিলেন। প্রথম ইনিংসে দীপ্তি ৬৭ রান করেন। পরে বল হাতে পাঁচটি উইকেট নেন। দ্বিতীয় ইনিংসেও দীপ্তির ম্যাজিক অব্যাহত ছিল। ৩২ রানে ৪টি উইকেট নেন। ম্যাচে ৯টি উইকেট দখল করেন দীপ্তি শর্মা। 

Advertisement

[আরও পড়ুন: কোর্টে নামার টাকা ছিল না, অভাব উড়িয়ে অস্ট্রেলীয় ওপেনের দ্বিতীয় রাউন্ডে সুমিত]

তাঁর আগে বাংলার ঝুলন গোস্বামী ইংল্যান্ডের বিরুদ্ধে ১০টি উইকেট নিয়েছিলেন।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট জয়ের নেপথ্যেও রয়েছেন দীপ্তি শর্মা। ১২১ বলে ৭৩ রান করেন তিনি।
টি-টোয়েন্টি ও ওয়ানডে-তে অস্ট্রেলিয়ার কাছে হার মানে ভারতীয় দল। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে দীপ্তি শর্মা ৩৮ রানে পাঁচটি উইকেট নেন।
সব মিলিয়ে ডিসেম্বরের সেরা হন দীপ্তি শর্মা। তিনি বলেছেন, ”ডিসেম্বর মাসের সেরা ক্রিকেটা হতে পেরে আমি সম্মানিত বোধ করছি। এই মুহূর্তে আমি আমার খেলা উপভোগ করছি। তার প্রতিফলন পড়েছে আমার খেলায়।”

[আরও পড়ুন: তিরিশেই অবসরের চিন্তা রউফের, কী হল পাক পেসারের?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement