shono
Advertisement

Weather Update: দক্ষিণবঙ্গে কবে ঢুকবে বর্ষা? জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস

দক্ষিণবঙ্গে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি।
Posted: 10:41 AM Jun 11, 2022Updated: 10:43 AM Jun 11, 2022

নব্যেন্দু হাজরা: দক্ষিণবঙ্গে দেরিতে ঢুকবে বর্ষা (Monsoon)? তিন-চারদিন মৌসুমী বায়ুর অনুকূল পরিস্থিতি নেই দক্ষিণবঙ্গে। আগামী ১৫ জুনের আগে দক্ষিণবঙ্গে বর্ষার অনুকূল পরিস্থিতি তৈরি হবে না, অনুমান আবহাওয়াবিদদের। আবহাওয়াবিদদের এই অনুমান সত্যি হলে দক্ষিণবঙ্গে এবার ‘লেট মনসুনে’র সম্ভাবনা।

Advertisement

শনিবার সকাল থেকে কলকাতায় আংশিক মেঘলা আকাশ। রোদের দেখা মেলেনি। রোদ না থাকলেও আর্দ্রতাজনিত অস্বস্তিতে হাঁসফাঁস অবস্থা আমজনতার। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৪ ডিগ্রি। তবে তিলোত্তমায় বৃষ্টির সম্ভাবনা কম। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। শুক্রবার বৃষ্টিতে ভেজে মহানগরী। বৃষ্টি হয়েছে ১৮.২ মিলিমিটার।

[আরও পড়ুন: পয়গম্বর বিতর্কে উত্তপ্ত হাওড়া, ব্যাহত রেল পরিষেবা, অবরোধে আটকে থাকা ট্রেনে মৃত্যু যাত্রীর]

এদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমের জেলা বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর ও পশ্চিম বর্ধমান ছাড়াও পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা তুলনামূলকভাবে বেশি। বিক্ষিপ্তভাবে দু-এক দিন পরপর ঝড়বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। তবে সেই সম্ভাবনাও তুলনামূলকভাবে অনেকটা কম। দক্ষিণবঙ্গে একই তাপমাত্রা থাকবে। বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তিও।

উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কোচবিহার ও আলিপুরদুয়ারে চলবে ভারী বৃষ্টি। বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী মঙ্গলবার থেকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বাড়বে বৃষ্টি।

[আরও পড়ুন: হজরত মহম্মদকে নিয়ে মন্তব্যের প্রতিবাদের জের, রাঁচিতে মৃত ২ বিক্ষোভকারী, আহত ১০]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার