shono
Advertisement

ফার্ম হাউসে ডেকে মহিলাকে ধর্ষণের অভিযোগ, বিজেপি নেতাকে তলব করল আদালত

অস্বস্তিতে বিজেপি।
Posted: 05:16 PM Oct 11, 2023Updated: 05:17 PM Oct 11, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: ধর্ষণের অভিযোগে আরও বিপাকে বিজেপির সংখ্যালঘু নেতা তথা বিহারের প্রাক্তন মন্ত্রী শাহানওয়াজ হোসেন (Shahnawaz Hussain)। বিহারের এই প্রাক্তন মন্ত্রীকে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দিল দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট।

Advertisement

শাহানওয়াজের বিরুদ্ধে এই ধর্ষণের অভিযোগটি পুরনো। বছর চারেক আগে অর্থাৎ ২০১৮ সালে প্রথম শাহানওয়াজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগটি আনেন এক মহিলা। অভিযোগ ছিল বিজেপি (BJP) নেতা ছাত্তারপুরের একটি খামারবাড়িতে ডেকে নিয়ে গিয়ে নেশার সামগ্রী খাইয়ে তাঁকে ধর্ষণ করেন। ওই মহিলার অভিযোগ, তিনি স্থানীয় থানায় অভিযোগ জানাতে গেলে, পুলিশ সেই অভিযোগ নেয়নি। বাধ্য হয়ে মহিলা দিল্লির আদালতে মামলা দায়ের করেন।

[আরও পড়ুন: ভূমিকম্পে বিপর্যস্ত আফগানিস্তান, ভারতের বিরুদ্ধে কালো ব্যান্ড পরে মাঠে রশিদরা]

আদালতে পুলিশ জানায়, ওই মহিলার অভিযোগে কোনও সত্যতা মেলেনি। তাই বিজেপি নেতার বিরুদ্ধে মামলা বাতিল করা হোক। কিন্তু অভিযোগকারী ওই মহিলা প্রশ্ন তোলেন এফআইআর দায়ের না করে, মামলার তদন্ত না করে কীভাবে পুলিশ বলে দিল যে অভিযোগে সত্যতা নেই। এক্ষেত্রে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন মামলাকারী। তার আর্জি মেনেই রাউস অ্যাভিনিউ কোর্ট আগামী ২০ অক্টোবর শাহানওয়াজ হোসেনকে তলব করেছে।

[আরও পড়ুন: ICC World Cup: মেন্টর নন, বিশ্বকাপে রশিদ খানদের ‘ট্যুর গাইড’ জাদেজা!]

শাহানওয়াজের বিরুদ্ধে ওঠা এই অভিযোগ বিজেপিকে কিছুটা হলেও ব্যাকফুটে ফেলেছে। শাহানওয়াজ বিজেপির প্রথম সারির সংখ্যালঘু নেতা। কিছুদিন আগে পর্যন্ত তিনি বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির সদস্য ছিলেন। ছিলেন বিহারের জেডিইউ-বিজেপি জোট সরকারের মন্ত্রীও। এবার তাঁকে আদালতে নিজেকে নির্দোষ বলে প্রমাণ করতে হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement