shono
Advertisement

Breaking News

Delhi water crisis

দিল্লির জল সমস্যার সমাধান না হলে অনশনের হুঁশিয়ারি, মোদিকে চিঠি অতিশীর

'বিজেপি শাসিত হরিয়ানা দিল্লিকে দিল্লির ভাগের জল দিচ্ছে না', অভিযোগ অতিশীর।
Published By: Amit Kumar DasPosted: 04:39 PM Jun 19, 2024Updated: 04:39 PM Jun 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ আকার নিয়েছে দিল্লির জল সংকট। এখনও পর্যন্ত জল সমস্যার কোনও সুরাহা না হওয়ায় এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন দিল্লির মন্ত্রী অতিশী। প্রধানমন্ত্রীর কাছে সমস্যা সমাধানের আবেদনের পাশাপাশি হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে দ্রুত সমস্যার সমাধান না হলে আগামী ২১ জুন থেকে অনির্দিষ্টকালীন অনশনে বসবেন তিনি।

Advertisement

বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে গোটা ঘটনার দায় হরিয়ানার উপর চাপিয়ে অতিশী বলেন, ''বিজেপি শাসিত হরিয়ানা দিল্লিকে দিল্লির ভাগের জল দিচ্ছে না। যার জেরেই রাজধানীতে জল সংকট তীব্র আকার নিয়েছে। গতকাল হরিয়ানা ৬১৩ এমজিডির পরিবর্তে মাত্র ৫১৩ এমজিডি জল সরবরাহ করেছে। এক এমজিডি জলে ২৮ হাজার ৫০০ মানুষের জলের চাহিদা মেটে। যার অর্থ ২৮ লক্ষের বেশি মানুষের প্রাপ্য জল দেওয়া হয়নি।'' একইসঙ্গে তিনি জানান, "একে ভয়াবহ গরম। তার উপর এই ভয়াবহ জলসংকটে সাধারণ মানুষের অবস্থা শোচনীয় হয়ে উঠেছে। এই সমস্যার সমাধানের জন্য একাধিকবার হরিয়ানা সরকারকে আমি চিঠি লিখেছি কিন্তু কোনও ফল হয়নি।''

[আরও পড়ুন: রামমন্দিরে চলল গুলি! মৃত SSF জাওয়ান, অযোধ্যায় ব্যাপক আতঙ্ক]

এর পরই এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লেখার বিষয়টি তুলে ধরে দিল্লি মন্ত্রী বলেন, "আমি ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছি। ওনাকে অনুরোধ করেছি যাতে দ্রুত এই সমস্যার সমাধান করা হয়। যদি ২ দিনের মধ্যে দিল্লির মানুষের জল সমস্যার সমাধান না হয়, সেক্ষেত্রে ২১ জুন থেকে অনির্দিষ্টকালের জন্য অনশনে বসব আমি।"

[আরও পড়ুন: যাত্রী মোটে ৬০০! লাভ হচ্ছে না ‘রাতের মেট্রো’য়, বন্ধের মুখে পরিষেবা?]

উল্লেখ্য, এক মাসেরও বেশি সময় ধরে জলের আকাল শুরু হয়েছে রাজধানীতে। দীর্ঘক্ষণ জলের লাইনে দাঁড়িয়েও জল পাচ্ছেন না সাধারণ মানুষ। জায়গায় জায়গায় জলের ট্যাঙ্ক পাঠিয়ে জলের যোগান দেওয়ার চেষ্টা চলছে ঠিকই তা প্রয়োজনের তুলনায় অত্যন্ত কম। সমস্যার সমাধানে ইতিমধ্যেই শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে দিল্লির আপ সরকার। এরই মাঝে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে অনশনের হুঁশিয়ারি দিলেন আপ সরকারের মন্ত্রী অতিশী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভয়াবহ আকার নিয়েছে দিল্লির জল সংকট।
  • সমস্যার কোনও সুরাহা না হওয়ায় এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন দিল্লির মন্ত্রী অতিশী।
  • আগামী ২১ জুন থেকে অনির্দিষ্টকালীন অনশনে বসার হুঁশিয়ারি দিল্লির মন্ত্রীর।
Advertisement