shono
Advertisement

বঙ্গে ঘন কুয়াশার দাপট, গঙ্গাসাগরে বন্ধ ভেসেল, ব্যাহত বিমান ও রেল চলাচলও

ঘন কুয়াশার চাদরে ঢাকল কলকাতা-সহ গোটা রাজ্য। তার ফলে ব্যাহত বিমান চলাচল। ট্রেনও নির্ধারিত সময়ের কিছুটা দেরিতে চলছে। গঙ্গাসাগরে কচুবেড়িয়া থেকে কাকদ্বীপ যাওয়ার ভেসেল পরিষেবা বন্ধ রাখা হয়েছে। যার ফলে সমস্যায় আমজনতা।
Posted: 09:10 AM Feb 03, 2024Updated: 10:15 AM Feb 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘন কুয়াশার চাদরে ঢাকল কলকাতা-সহ গোটা রাজ্য। তার ফলে ব্যাহত বিমান চলাচল। ট্রেনও নির্ধারিত সময়ের কিছুটা দেরিতে চলছে। সরাইঘাট, দুন, কুম্ভ, বিভূতি এক্সপ্রেসের মতো দুরপাল্লার ট্রেন বেশ কিছুটা দেরিতে চলছে। দৃশ্যমানতা কমে যাওয়ায় গঙ্গাসাগরের কচুবেড়িয়া থেকে কাকদ্বীপ যাওয়ার ভেসেল পরিষেবা বন্ধ রাখা হয়েছে। যার ফলে সমস্যায় আমজনতা।

Advertisement

উত্তর ভারত থেকে পূর্ব ভারত পর্যন্ত কুয়াশার দাপট। রাজধানী দিল্লি থেকে উত্তরপ্রদেশ হয়ে বাংলা পর্যন্ত কুয়াশার দাপট থাকবে। ঘন কুয়াশায় দৃশ্যমানতা কোথাও কোথাও ৫০ মিটারের নিচে নেমে যাওয়ার সতর্কতা। বিহার, ওড়িশা ও ঝাড়খণ্ডে ঘন কুয়াশার সতর্কতা আবহাওয়া দপ্তরের। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় শনিবার সকালে কুয়াশার দাপট থাকবে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দেখা মিলবে রোদের। বাড়বে রাতের তাপমাত্রা।

[আরও পড়ুন: দেশে ৪০ আসনও পাবে না! রাহুলকে ‘বসন্তের কোকিল’ খোঁচা, তারপরও মমতায় নরম কংগ্রেস]

উত্তরবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং এবং কালিম্পংয়ের পার্বত্য জেলায় হালকা বৃষ্টি হতে পারে। শিলাবৃষ্টির সম্ভাবনাও থাকবে। আগামী দুদিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমতে পারে। পরবর্তী তিনদিনে আবার ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়বে। দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঘন কুয়াশার দাপট বজায় থাকবে। তবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আর জাঁকিয়ে শীতের সম্ভাবনা নেই।

[আরও পড়ুন: ইনসুলিন পাচ্ছেন না বালু! গারদে বসে চেক ইস্যুর ‘আবদার’ বাকিবুরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার