shono
Advertisement

‘যাদের পাকা বাড়ি আছে তারা ঘর পাচ্ছে’, আবাস যোজনা নিয়ে উলটো সুর দেবের

রাজনৈতিক অশান্তি নিয়েও সরব হয়েছেন দেব।
Posted: 08:37 PM Jan 09, 2023Updated: 08:37 PM Jan 09, 2023

শ্রীকান্ত পাত্র, ঘাটাল: বিরোধীদের সুর এবার তৃণমূল সাংসদের গলায়! এতদিন আবাস যোজনায় দুর্নীতি নিয়ে সরব হয়েছিল বিরোধীরা। অভিযোগ করছিল, আবাস যোজনায় ঘর পাচ্ছে রাজ্যের শাসকদলের কিছু নেতাকর্মী। এবার যেন সেই অভিযোগই শোনা গেল ঘাটালের তৃণমূলের তারকা সাংসদ দেবের গলায়। পশ্চিম মেদিনীপুরের দাসপুরে কর্মসূচিতে যোগ দিতে এসে সোমবার তিনি বলেন, ” যাদের পাকা বাড়ি আছে তারা আবাসের ঘর পেয়ে যাচ্ছে, যাদের মাথায় ছাদ নেই তারা পাচ্ছে না! এটা ভুল হচ্ছে।” এররপর তাঁর আরও সংযোজন, “আমার দলই হোক বা অন্য কোনও দল, যেটা ভুল সেটা ভুলই।” স্বাভাবিকভাবে তাঁর মন্তব্যকে ঘিরে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে।

Advertisement

দেবের মন্তব্যকে কার্যত সমর্থন করেছেন দাসপুর ২ ব্লকের সভাপতি সৌমিত্র সিংহ রায়। তাঁর ব্যাখ্য়া, “দেব তো কিছু ভুল বলেননি। আবাস যোজনায় তো কিছু ভুল হয়েছে। আমাদের মুখ্যমন্ত্রী, রাজ্য প্রশাসন বিষয়টি শুধরে নেওয়ার কাজ শুরু করে দিয়েছে। সে কথাই বলতে চেয়েছেন দেব।” তবে বিষয়টিকে অন্যভাবে দেখছেন রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। তাঁর কথায়, রাজ্যের সমস্ত পঞ্চায়েতে এক অভিযোগ। উনি তৃণমূল নেতা। কর্মসূচিতে বেরিয়ে মানুষের কথা শুনেছেন। এখন সবাই দুর্নীতির বিরোধিতা করছে। তাই উনিও মুখ খুললেন।” সবমিলিয়ে তারকা সাংসদ দেবের মন্তব্য়ে অস্বস্তিতে তৃণমূল।

[আরও পড়ুন: নারী সুরক্ষায় গাড়িতে প্যানিক বাটনের উদ্বোধন মুখ্যমন্ত্রীর, জানুন কীভাবে কাজ করবে?]

 

এদিন শুধু আবাস যোজনা নয়, রাজনৈতিক অশান্তি নিয়েও সরব হয়েছেন দেব। তারকা সাংসদের কথায়, “আমি আর মিঠুনদা যদি বাবা ছেলের মতো থাকতে পারি তাহলে সাধারণ মানুষ বা গ্রামের মানুষরা কেন লড়াই করছে! রাজনীতি মানে মানুষের পাশে থাকা, আপদে বিপদে থাকা! রাজনীতির জন্য মারপিট করতে হবে, রক্তারক্তি করতে হবে এই রাজনীতিতে আমি বিশ্বাস করি না।” তাঁর মতে, “একটা দল করলে অপর দল শত্রু, এমন ভাবা উচিত নয়।”

তবে এই প্রথম নয়, এর আগেও একাধিক মন্তব্যের জেরে খবরের শিরোনামে এসেছেন তিনি। সম্প্রতি, প্রজাপতি সিনেমায় মিঠুন চক্রবর্তীর সঙ্গে অভিনয় ও নন্দনে শো না পাওয়া নিয়ে দলের মুখপাত্র কুণাল ঘোষের সঙ্গে কথার লড়াইয়ে জড়িয়েছিলেন ঘাটালের সাংসদ। এবার আবাস যোজনা নিয়ে মন্তব্য করে ফের একবার রাজনৈতিক বিতর্কে ঘি ঢাললেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: গুটখার প্যাকেট ভরতি ডলার! কলকাতায় বিমান থেকে উদ্ধার কোটি টাকার মার্কিন মুদ্রা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement