shono
Advertisement

সাধ্বীর বিরুদ্ধে সাধকরাই অস্ত্র! দিগ্বিজয়ের সমর্থনে কয়েক হাজার সাধু

দিগ্বিজয়ের সমর্থনে হঠযোগের আয়োজন কম্পিউটার বাবার। The post সাধ্বীর বিরুদ্ধে সাধকরাই অস্ত্র! দিগ্বিজয়ের সমর্থনে কয়েক হাজার সাধু appeared first on Sangbad Pratidin.
Posted: 07:49 PM May 07, 2019Updated: 07:49 PM May 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি ভোপাল কেন্দ্রে সাধ্বী প্রজ্ঞাকে প্রার্থী করেছিল হিন্দুত্বের আইকন হিসেবে। এবার সাধ্বীর বিরুদ্ধে হিন্দুত্বকেই তাস করছেন কংগ্রেস প্রার্থী তথা বর্ষীয়ান নেতা দিগ্বিজয় সিং। লোকসভায় জয়ের আশায় মঙ্গলবার এক যজ্ঞের আয়োজন করছিলেন দিগ্বিজয়। যাতে অংশ নেন কয়েকশো সাধু। একাধিক নামী মন্দিরের পুরোহিতরাও ছিলেন তাদের মধ্যে। এদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় নাম নামদাস ত্যাগী ওরফে কম্পিউটার বাবা।

Advertisement

[আরও পড়ুন: পঞ্চম দফা ভোটে সাংবাদিক নিগ্রহের সমালোচনা গিল্ডের, কমিশনের হস্তক্ষেপ দাবি]

কম্পিউটার বাবা মধ্যপ্রদেশ তথা গোটা ভোপালে বেশ জনপ্রিয়। একসময় একনিষ্ঠ বিজেপির সমর্থক ছিলেন কম্পিউটার বাবা। এর আগে শিবরাজ সিং চৌহান সরকারের ক্যাবিনেট মন্ত্রীর মতো সম্মানও পেয়েছেন। কিন্তু, গত বিধানসভা নির্বাচনের আগেই শিবির বদলান তিনি। তাঁর অভিযোগ, মন্দিরের নামে গোটা হিন্দু সম্প্রদায়কে ধোঁকা দিচ্ছে বিজেপি। মূলত কম্পিউটার বাবার নেতৃত্বেই এদিনের মহাযজ্ঞের আয়োজন। তিনি বলেন, দিগ্বিজয়কে জেতানোর জন্য হঠযোগের আয়োজন করা হয়েছে। মঙ্গলবারের যজ্ঞের অনুষ্ঠানও তাঁরই অংশবিশেষ। পুজোর ফাঁকে কম্পিউটার বাবা বললেন, “বিজেপি সাধারণ মানুষকে তো ধোঁকা দিয়েছে। সেই সঙ্গে ধোঁকা দিয়েছে সাধু সন্তদেরও। আমরা সব পুরোহিতরা একত্রিত। ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, রামমন্দির না হলে মোদিও ফিরবে না। তাই আমরা দিগ্বিজয়কে জেতাতে এই যজ্ঞের আয়োজন করেছি।” প্রথম দিনের যজ্ঞানুষ্ঠানে সস্ত্রীক উপস্থিত ছিলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: যৌন হেনস্তা মামলায় ক্লিনচিট প্রধান বিচারপতিকে, সুপ্রিম কোর্টের বাইরে বিক্ষোভ]

দীর্ঘদিন ধরে ভোপাল কেন্দ্রে বিজেপি প্রার্থীরা হিন্দুত্বকে তাস করেই জিতে আসছেন। কিন্তু এবারে লড়াইটা কঠিন। কারণ, এবার ভোপাল কেন্দ্র থেকে কংগ্রেস প্রার্থী করেছে প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিংকে। দিগ্বিজয় ভোপাল কেন্দ্রকে নিজের হাতের আঙুলের মতো চেনেন। তাই তাঁর বিরুদ্ধে হিন্দুত্ববাদের মুখ সাধ্বী প্রজ্ঞাকে প্রার্থী করেছে গেরুয়া শিবির। তা নিয়েও বিরোদীদের তোপের মুখে পড়তে হয়েছে বিজেপিকে। সাধ্বীর মতো একজন দেশদ্রোহিতায় অভিযুক্তকে কেন প্রার্থী করা হল, প্রশ্ন তুলে আদালতেও গিয়েছে মালেগাঁও বিস্ফোরণে মৃতদের একজনের পরিবার। কিন্তু, সেসব এড়িয়ে কঠিন লড়াইয়ের জন্য প্রস্তুত হচ্ছে দুই শিবিরই।

The post সাধ্বীর বিরুদ্ধে সাধকরাই অস্ত্র! দিগ্বিজয়ের সমর্থনে কয়েক হাজার সাধু appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement