shono
Advertisement

‘ওনার লেখা কেউ পড়ে না’, ইতিহাসবিদ ইরফান হাবিবকে কটাক্ষ দিলীপের

উনি দেশের টাকা নষ্ট করেছেন, অভিযোগ দিলীপের। The post ‘ওনার লেখা কেউ পড়ে না’, ইতিহাসবিদ ইরফান হাবিবকে কটাক্ষ দিলীপের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:43 PM Dec 29, 2019Updated: 04:43 PM Dec 29, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার দিলীপ ঘোষের নিশানায় ইতিহাসবিদ ইরফান হাবিব। ‘ওনার লেখা সেভাবে কেউ পড়ে না, উনি দেশের টাকা নষ্ট করছেন’,  ন্যাশনাল লাইব্রেরি থেকে এমনই মন্তব্য করলেন বিজেপির রাজ্য সভাপতি। তাঁর মন্তব্যকে কেন্দ্র করে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। 

Advertisement

রবিবার ন্যাশনাল লাইব্রেরির ভাষা ভবনে বিজেপির শিক্ষক সেলের রাজ্য সম্মেলনের আয়োজন করা হয়েছিল। সেখানেই উপস্থিত ছিলেন দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়-সহ অন্যান্য নেতৃত্বরা। সেই অনুষ্ঠানেই দিলীপ ঘোষ বলেন, “ইরফান হাবিব যেটা করেছেন, এত বড় একজন ইতিহাসবিদের কাছে এহেন আচরণ কখনই কাম্য নয়। উনি ঠিক কাজ করেননি।” দিলীপ ঘোষের কথায়, “এখন তাঁদের ইতিহাস কেউ পড়ে না। সত্যি কথা বলতে ওনার কোনও ইতিহাস লেখাও নেই। উনি দেশের টাকা বরবাদ করেছেন। তিনি ইতিহাসবিদ হয়ে যেভাবে বাধা দিচ্ছেন এটা কি তাঁর শোভা পায়? আসলে তাঁরা আজকে অপ্রাসঙ্গিক হয়ে গিয়েছেন। এটা আজকে বোঝা যাচ্ছে। তাঁর কাছ থেকে এমন অশোভনীয় আচরণ আমরা আশা করি না।” কান্নুর বিশ্ববিদ্যালয়ের ঘটনা প্রসঙ্গে এভাবেই ইতিহাসবিদকে আক্রমণ করেন দিলীপ।

[আরও পড়ুন: দক্ষতার পুরস্কার, ৪৫ মিনিটে যুবকের দেহ উদ্ধার করে চাকরি পেলেন পাতকুয়ো মিস্ত্রি]

প্রসঙ্গত, কেরলের কান্নুর বিশ্ববিদ্যালয়ে ‘ইন্ডিয়ান হিস্ট্রি কংগ্রেস’ (IHC)-এর মঞ্চে ইতিহাসবিদ ইরফান হাবিবের কার্যকলাপ নিয়ে জোর জল্পনা চলছে সব মহলে। শনিবার সিএএ ও এনআরসির সমর্থনে উদ্বোধনী মঞ্চ থেকেই সওয়াল করেছিলেন কেরলের রাজ্যপাল আরিফ মহম্মদ খান। টেনে এনেছিলেন দেশভাগ ও কাশ্মীর প্রসঙ্গ। কিন্তু, তাঁর বক্তব্য ‘উত্তেজক’ বলে পালটা অভিযোগ করেন বিক্ষোভকারীরা। মঞ্চে থাকা ইতিহাসবিদ ইরফান হাবিবকেও রাজ্যপালের কথার প্রতিবাদ করতে দেখা যায়। সঙ্গে সঙ্গে রাজ্যপালের নিরাপত্তারক্ষীরা এসে অশীতিপর ইতিহাসবিদকে সরিয়ে নিয়ে যান। যদিও পরে রাজ্যপাল টুইট করে জানান যে, ঘটনার জন্য ইরফান হাবিবই দায়ী।

The post ‘ওনার লেখা কেউ পড়ে না’, ইতিহাসবিদ ইরফান হাবিবকে কটাক্ষ দিলীপের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement