shono
Advertisement

হুঁশিয়ারির পরদিনই সুর বদল, ‘কুড়মি আন্দোলনকে বিজেপির বিরুদ্ধে ব্যবহারের চেষ্টা’, দাবি দিলীপের

সোমবারই কুড়মিদের 'কাপড় খুলে' দেওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন দিলীপ।
Posted: 10:27 AM May 16, 2023Updated: 12:24 PM May 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার কুড়মি আন্দোলন নিয়ে খানিকটা সুর নরম বিজেপি সাংসদ দিলীপ ঘোষের। বললেন, “কুড়মি আন্দোলনকে বিপথে চালানোর চেষ্টা করা হচ্ছে।” কুড়মি আন্দোলনকে বিজেপির বিরুদ্ধে ব্যবহারের চেষ্টা করা হচ্ছে বলে দাবি দিলীপের। 

Advertisement

ঘটনার সূত্রপাত গত রবিবার। জঙ্গলমহলে কর্মসূচিতে যাওয়ার পথে দিলীপ ঘোষের পথ আটকান কুড়মিরা। দু পক্ষের মধ্যে সামান্য বাদানুবাদ হয়েছিল। যার পরিপ্রেক্ষিতে সোমবার কুড়মিদের নজিরবিহীনভাবে আক্রমণ করেন। বলেন, “ওরা যদি বেশি বাড়াবাড়ি করে সব কাপড় খুলে দেব আমি। দিলীপ ঘোষের পিছনে যেন লাগতে না আসে।” যা নিয়ে তোলপাড় শুরু হয় কুড়মিদের মধ্যে। ২৪ ঘণ্টার মধ্যে দিলীপ ঘোষকে ক্ষমা চাওয়ার কথা বলেন তাঁরা। এই ঘটনার পরদিন অর্থাৎ মঙ্গলবার সুর নরম দিলীপ ঘোষের।

[আরও পড়ুন: চিকিৎসকের বিরুদ্ধে হেনস্তার অভিযোগ, ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজে ধরনায় মন্ত্রী বীরবাহা হাঁসদা]

কলকাতায় থাকলে নিয়মিত ইকো পার্কে প্রাতঃভ্রমণে যান দিলীপ ঘোষে। এদিনও তার অন্যথা হয়নি। সেখান থেকে কুড়মি আন্দোলন নিয়ে মুখ খোলেন দিলীপ বলেন, “কুড়মি আন্দোলনকে বিপথে চালানোর চেষ্টা করা হচ্ছে। বিজেপির বিরুদ্ধে নিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছে।” দিলীপের কথায়,” আমার অজিত মাহাতো, রাজেশ মাহাতোর মতো নেতাদের কাছে আবেদন, তাঁরা বিষয়টাকে মাওবাদী আন্দোলন, আদিবাসী আন্দোলনের দিকে নিয়ে যেতে না দেন। ওখানে আন্দোলনকারীরা তৃণমূল কংগ্রেসের টিকিট নিয়ে গত পঞ্চায়েতে নেতা হয়ে গিয়েছেন। এক্ষেত্রে তা হলে কুড়মি সমাজের সঙ্গে বিশ্বাসঘাতকতা হবে।” হঠাৎ দিলীপের সুর বদলে প্রশ্ন উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে। এদিকে দিলীপ ঘোষের ‘কাপড় খুলে দেব’ মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন সুকান্ত মজুমদার। 

[আরও পড়ুন: ঝড় উপেক্ষা করে ভাতারে রোড শো, দুর্যোগের মাঝেই রোগীকে বাড়ি ফেরার ব্যবস্থা অভিষেকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement