shono
Advertisement

Breaking News

‘বিরাটকে সরানো নিয়ে নির্বাচকদের পরিবর্তে কেন সৌরভ মুখ খুলল?’, প্রশ্ন বেঙ্গসরকরের

বেঙ্গসরকরের সমর্থনের সুর যেন কোহলির দিকেই।
Posted: 10:11 AM Dec 23, 2021Updated: 01:52 PM Dec 23, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) সম্পর্ক ইদানীং সংবাদের শিরোনামে। ধিকিধিকি জ্বলছে বিতর্কের আঁচ। এবার এই বিতর্কে মুখ খুললেন প্রাক্তন অধিনায়ক ও নির্বাচক কমিটির প্রাক্তন প্রধান দিলীপ বেঙ্গসরকর (Dilip Vengsarkar)। প্রশ্ন তুললেন কেন বিরাটকে একদিনের অধিনায়কত্ব থেকে সরানো নিয়ে মুখ খুললেন সৌরভ। তাঁর মতে, এবিষয়ে কথা বলা উচিত ছিল নির্বাচক কমিটির চেয়ারম্যানের। তাঁর পরিবর্তে বিসিসিআই সভাপতি কেন বক্তব্য রাখলেন তা নিয়ে প্রশ্ন তুলছেন দিলীপ।

Advertisement

ঠিক কী বলেছেন তিনি? দুবাইয়ে প্রকাশিত এক ইংরাজি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে তাঁকে বলতে শোনা গিয়েছে, ”নির্বাচন কমিটির হয়ে কথা বলার এক্তিয়ারই নেই সৌরভের। ও বিসিসিআইয়ের সভাপতি। অধিনায়ক নির্বাচন নিয়ে যা বলার, তা বলবে নির্বাচন কমিটির চেয়ারম্যান।” তাঁর মতে, বিষয়টি আরও পেশাদারিত্বের সঙ্গে সামলানো উচিত ছিল।

[আরও পড়ুন: অশ্বিনের পর এবার দেবাং গান্ধী, শাস্ত্রী-রাজ নিয়ে বিস্ফোরক প্রাক্তন ক্রিকেটার]

উল্লেখ্য়, সৌরভের দাবি ছিল, তিনি বিরাটকে বারণ করেছিলেন কোহলি যেন টি-টোয়েন্টির অধিনায়কত্ব না ছাড়েন। কিন্তু দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বোমা ফাটিয়েছিলেন ভারতের টেস্ট দলের অধিনায়ক। সটান জানিয়ে দিয়েছিলেন, টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়তে তাঁকে কেউ বারণ করেননি। এমনকী মাত্র দেড় ঘণ্টা আগে জানানো হয়েছিল যে তিনি আর ওয়ানডে অধিনায়ক থাকছেন না। কোহলির মন্তব্যের প্রতিক্রিয়ায় সৌরভ জানিয়েছিলেন, বিসিসিআই সময়মতো যা পদক্ষেপ করার করবে। অকারণ কথা বাড়িয়ে লাভ নেই। তবে গুরুগ্রামের এক অনুষ্ঠানে রসিকতার সুরে তিনি বলেছিলেন, “বিরাট কোহলির অ্যাটিটিউড আমার ভাল লাগে। কিন্তু ও বড্ড বেশি ঝগড়া করে।”

এই বিতর্কে কিন্তু বেঙ্গসরকরের সমর্থনের সুর কোহলির দিকেই। তাঁর কথায়, ”সৌরভ বিষয়টা নিয়ে মুখ খুলেছিল। স্বাভাবিক ভাবেই বিরাটও চেয়েছিল নিজের অবস্থানটা পরিষ্কার করে দিতে। আমি মনে করি নির্বাচন কমিটির চেয়ারম্যান ও ভারত অধিনায়কের মধ্য়েই ব্যাপারটা হওয়া উচিত ছিল। অধিনায়ককে নির্বাচিত কিংবা অপসারিত করতে পারে নির্বাচন কমিটি। এটা সৌরভের ব্যাপারই নয়।”

[আরও পড়ুন: ‘চ্যাম্পিয়নকে শেষ করে দিতে চেয়েছিল’, অশ্বিনের বিস্ফোরণের পর সমর্থকদের রোষের মুখে কোহলি-শাস্ত্রী]

সেই সঙ্গে বিরাটকে তাঁর পরামর্শ, ”কোহলি, তোমার ওকে সম্মান করা উচিত। দেশের জন্য ও অনেক কিছু করেছে।” তবে সেই সঙ্গে তাঁর মত, ”আসলে ওরা যেভাবে কোহলির সঙ্গে আচরণ করেছে, তাতেই ও আহত হয়েছে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement