shono
Advertisement

ছাত্র সংঘর্ষের জের,শিক্ষামন্ত্রীর নির্দেশে ভাঙা হল দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজের ছাত্র সংসদ

শুক্রবারই গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত হয় কলেজ। The post ছাত্র সংঘর্ষের জের,শিক্ষামন্ত্রীর নির্দেশে ভাঙা হল দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজের ছাত্র সংসদ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:32 PM Jun 23, 2018Updated: 05:02 PM Jun 23, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভেঙে দেওয়া হল দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজের ছাত্র সংসদ। গতকাল এই কলেজ থেকে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের খবর সামনে আসে। তারপরই ছাত্র সংসদ ভেঙে দেওয়ার নির্দেশ দেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সেইমতো শনিবারই ভেঙে দেওয়া হল ছাত্র সংসদ।  তৃণমূল ছাত্র পরিষদেরই দখলে ছিল এই কলেজের  সংসদ। দীর্ঘদিন কলেজগুলিতে ভোট না হওয়ায় মেয়াদ-উত্তীর্ণ ছাত্র সংসদকেই কলেজের দায়িত্ব দেওয়া হয়েছিল। দায়িত্ব সামলাচ্ছিল আগের বারের নির্বাচিত টিএমসিপির বোর্ড। কিন্তু দুই গোষ্ঠীর সংঘর্ষের খবর সামনে আসতেই নড়েচড়ে বসলেন শিক্ষামন্ত্রী। কড়া পদক্ষেপ করে পার্থ চট্টোপাধ্যায় ছাত্রদের বার্তা দিলেন, গোষ্ঠীদ্বন্দ্ব কোনওভাবেই সহ্য করা হবে না।

Advertisement

[ফ্ল্যাটে ঢুকে অভিনেত্রীর শ্লীলতাহানি, যাদবপুর থানায় অভিযোগ দায়ের]

শুক্রবার কাউন্সেলিং চলাকালীন তৃণমূল ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর মধ্যে তুমুল গোলমাল শুরু হয়ে যায়। এমনকী দু’পক্ষের মধ্যে ব্যাপক হাতাহাতি হয় বলেও অভিযোগ ওঠে। কলেজের ছাত্র সংসদ কোন গোষ্ঠীর দখলে থাকবে তা নিয়েই মূল ঝামেলা। বচসা চরম আকার নিলে বাধ্য হয়ে পুলিশে খবর দেয় কলেজ কর্তৃপক্ষ। পুলিশের সামনেও চলে বিক্ষোভ। দুই গোষ্ঠীর বিক্ষোভ সামলাতে হিমশিম খেতে হয় পুলিশকেও। শেষ পর্যন্ত কয়েকজনকে আটক করা হয়। এসবের মধ্যে চুলোয় ওঠে কলেজের কাউন্সেলিং।

[সরকারি বাসের ধাক্কায় মহিলার মৃত্যু, ফোর্ট উইলিয়াম চত্বরে উত্তেজনা’]

স্থানীয় সুত্রের খবর, ছাত্রদের এই বচসার পিছনে হাত রয়েছে বড় নেতাদেরও। কলেজের ছাত্ররা অভিযোগ করছেন কলকাতা পুরসভার এক মেয়র পারিষদ এবং এক কাউন্সিলরের গোষ্ঠীদ্বন্দ্বের শিকার হচ্ছে ছাত্রছাত্রীরা। নেতাদের প্ররোচনাতেই গোষ্ঠীদ্বন্দ্ব হচ্ছে কলেজে। বৃহস্পতিবারই দলের কোর কমিটির বৈঠকে গোষ্ঠীদ্বন্দ্ব রুখতে বার্তা দেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছাত্রদের সংঘর্ষ এড়িয়ে পড়াশোনায় মন দিতে বলেন তিনি। তার ২৪ ঘণ্টা পরের এই ঘটনা তৃণমূলের ভাবমূর্তি নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিল। সেকারণেই হয়তো তড়িঘড়ি পদক্ষেপ করলেন পার্থ চট্টোপাধ্যায়।

[ব্যাটারি খেল খুদে! খাদ্যনালিতে সফল অস্ত্রোপচার করে শিশুকে বিপন্মুক্ত করল মেডিক্যাল]

The post ছাত্র সংঘর্ষের জের,শিক্ষামন্ত্রীর নির্দেশে ভাঙা হল দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজের ছাত্র সংসদ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement