shono
Advertisement

বোর্ডের সঙ্গে মনোমালিন্য অতীত, ভারতকে টেক্কা দিতে প্র্যাকটিস শুরু শাকিবদের

বৈঠকে বাংলাদেশ তারকার উপর বেজায় চটে যান বোর্ড প্রেসিডেন্ট। The post বোর্ডের সঙ্গে মনোমালিন্য অতীত, ভারতকে টেক্কা দিতে প্র্যাকটিস শুরু শাকিবদের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:28 PM Oct 25, 2019Updated: 04:28 PM Oct 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিযোগ। প্রতিবাদ। হুঁশিয়ারি। ধর্মঘট। বাংলাদেশ ক্রিকেট ঘিরে কত কী না হল। এসবের পর বিসিবি কর্তাদের সঙ্গে ক্রিকেটারদের সভায় সব মিটেও যায়। প্রতিশ্রুতি পেয়ে মাঠে নামছেন বাংলাদেশ ক্রিকেটাররা। শুক্রবারই মিরপুরের মাঠে শুরু ক্যাম্প। শনিবার থেকে দু’বেলা প্র‌্যাকটিস শাকিবদের। বাংলাদেশ দল ভারতে আসছে ৩০ অক্টোবর। টি-টোয়েন্টি সিরিজ শুরু ৩ নভেম্বর। ২২ নভেম্বর প্রথম টেস্ট হলেও সাদা বলের ক্রিকেটে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে তৈরি হচ্ছে বাংলাদেশ।

Advertisement

বুধবার ক্রিকেটারদের সঙ্গে বিসিবির বৈঠকে নাটক কম হল না। অলরাউন্ডার মেহদি হাসানের উপর রীতিমতো তেলে-বেগুনে জ্বলে ওঠেন বোর্ড সভাপতি নাজমুল হাসান। আসলে ক্রিকেটারদের সঙ্গে বসে তাঁদের শর্ত মেটানোর চেষ্টায় ছিলেন বোর্ড কর্তারা। কিন্তু শাকিবদের সঙ্গে ফোনে যোগাযোগ করা যায়নি। আর তাতেই চটেন প্রেসিডেন্ট। বুধবার বৈঠকে তিনি বলেন, “মিরাজ (মেহদি হাসান), আমি তোমার জন্য কী না করেছি। আর তুমি আমার ফোন রিসিভ করতে পারলে না? আজ থেকে আমি মোবাইল থেকে তোমার নম্বরই ডিলিট করে দেব।” সভাপতির এমন আচরণে অনেকেই অবাক হয়ে যান। যদিও শেষমেশ সমস্ত মনোমালিন্য মিটে যায়। শাকিবদের প্রায় সব দাবিই বোর্ড মেনে নেওয়ায় মাঠে ফিরেছে গোটা দল।

[আরও পড়ুন: ক্রিকেট ম্যাচে জল বইলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী! প্রশংসা নেটদুনিয়ায়]

ছোট ফরম্যাটে বাংলাদেশ যে কঠিন প্রতিপক্ষ, এ নিয়ে কারও মনে প্রশ্ন নেই। দু’বছর আগে ঘরের মাঠে টি-২০ বিশ্বকাপে ভারতকে প্রায় হারিয়েই দিয়েছিল ওপার বাংলা। অভিজ্ঞতার অভাবে ম্যাচ হাতছাড়া হয়। মুশফিক, মহমাদুল্লাদের প্রায় পকেটে যাওয়া ম্যাচ অঙ্ক কষে না খেলায় হেরে যায় বাংলাদেশ। গত দু’বছরে অভিজ্ঞতা বেড়েছে। এখন চাপ হয়তো আরও বাড়বে। কেমন বাড়ল, এবার সেটাই দেখবেন ভেত্তোরিরা। বাংলাদেশ ক্রিকেট দলের বোলিং কোচের দায়িত্বে তিনি। দেশে বসেই বিসিবি কর্তাদের সঙ্গে তাঁর চুক্তি হয়। এবারই প্রথম তিনি বাংলাদেশে আসছেন। টি-২০ সিরিজে স্পিন কতটা কার্যকর ভূমিকা নেবে তা নিয়ে সন্দেহ আছে। তবে টেস্টে এটা একটা ফ্যাক্টর হয়ে উঠবে। কিন্তু সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলের বোলিং আক্রমণের দিকে তাকালে দেখা যাচ্ছে, স্পিনারদের সঙ্গে পেসাররাও সমান দাপট দেখিয়েছেন। রেকর্ড বলছে, স্পিনাররা উইকেট পেয়েছেন ৩২টি। পেসাররা ২৬। এসব দেখে শাকিবরা এদেশে আসছেন।

এদিকে, কোহলির অনুপস্থিতিতে রোহিতের নেতৃত্বে টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। ওয়েস্ট ইন্ডিজে যে দলটা সাদা বলের ক্রিকেটে সফল হয়েছিল, ঘরের মাঠে তারাই খেলবে। নতুন বল নিয়ে আক্রমণ শুরু করবেন দীপক চাহার, খলিল আমেদ, শার্দুল ঠাকুর। স্পিনে রাহুল চাহার, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর এবং ক্রুণাল পাণ্ডিয়া। দু’জন কিপার নিয়ে দলে ব্যাটসম্যান আটজন।

[আরও পড়ুন: সৌরভ সম্পর্কে আমার মতামত তো পুরনো টেপ বাজিয়ে শুনলেই হয়: রবি শাস্ত্রী]

The post বোর্ডের সঙ্গে মনোমালিন্য অতীত, ভারতকে টেক্কা দিতে প্র্যাকটিস শুরু শাকিবদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement