shono
Advertisement

‘মোদির থেকে বয়স কম’, দলের কাজ করতে চেয়েও ক্ষোভ ‘উপেক্ষিত’ উমার

দলের কর্মসূচিতে ডাক না পেয়ে 'অসম্মানিত' উমা ভারতী।
Posted: 04:51 PM Sep 04, 2023Updated: 04:53 PM Sep 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকাশ্যে গেরুয়া শিবিরের গোষ্ঠী কোন্দল! দলীয় কর্মসূচিতে আমন্ত্রণ না পেয়ে ক্ষোভ উগরে দিলেন মধ্যপ্রদেশের (Madhya Pradesh) প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি (BJP) নেত্রী উমা ভারতী (Uma Bharati)। জানিয়ে দিলেন, তিনি দলের ‘পোস্টার গার্ল’ হয়ে থাকতে চান না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) চেয়ে তাঁর বয়স যে অনেকটাই কম, এখনও ১৫-২০ বছর দলের কাজ করতে সক্ষম, তাও জানিয়ে দিলেন।

Advertisement

ভোটমুখী মধ্যপ্রদেশে সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তায় ‘জন আশীর্বাদ যাত্রা’র আয়োজন করেছে বিজেপি (BJP)। যাত্রা উদ্বোধন করবেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যদিও সেখানে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দাপুটে গেরুয়া নেত্রী উমা ভারতীকে আমন্ত্রণ জানানো হয়নি বলেই জানা গিয়েছে। রাজনৈতিক মহালের একাংশের বক্তব্য, জেনে বুঝেই ‘সাইডলাইনে’ পাঠানো হচ্ছে উমাকে। অন্য দিকে দলের কর্মসূচিতে আমন্ত্রণ না পেয়ে অসম্মানিত নেত্রী প্রকাশ্যে ক্ষোভ উগরে দিলেন। এমনকী দলের মুখ প্রধানমন্ত্রী মোদির নাম তুলেও কটাক্ষ করেলেন।

[আরও পড়ুন: রবীন্দ্রভারতীর উপাচার্যকেই প্রেসিডেন্সির দায়িত্ব, ১৬ বিশ্ববিদ্যালয়ে নতুন VC নিয়োগ রাজ্যপালের]

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে একান্ত সাক্ষাৎকারে গেরুয়া নেত্রী বলেন, “আমি পোস্টার গার্ল হতে চাই না। মোদির থেকে বয়স কম আমার। আরও অন্তত ১৫-২০ বছর দলের হয়ে কাজ করব। আমাকে আমন্ত্রণ পাঠানো উচিত।” দলীয় নেতৃত্বকে কটাক্ষ করে উমা বলেন, “সম্ভবত ওঁরা (বিজেপি নেতৃত্ব) চিন্তিত, কারণ আমি থাকলে জনসাধারণের মনোযোগ আমার দিকে থাকবে।” উমা আরও বলেন, “জ্যোতিরাদিত্য সিন্ধিয়া যদি ২০২০ সালে সরকার গড়তে সাহায্য করেন, তবে আমি ২০০৩ সালে আরও বেশি আসন দিয়ে সরকার করতে সাহায্য করেছিলাম।” 

আরও পড়ুন: ঝাঁকে ঝাঁকে রুশ ড্রোনের হামলা ইউক্রেনের বন্দরে, দুনিয়াজুড়ে খাদ্যসংকটের আশঙ্কা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement