shono
Advertisement

রামমন্দিরের তহবিলে অনুদান দিলেই মিলতে পারে করছাড়, জেনে নিন কীভাবে?

প্রতি দুঘণ্টায় প্রায় দ্বিগুণ হয়ে যাচ্ছে রামমন্দিরের অনুদানের পরিমাণ!
Posted: 08:54 PM Jan 21, 2024Updated: 08:54 PM Jan 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামমন্দিরের (Ram Mandir) জন্য অনুদান দিলে ছাড় মিলতে পারে আয়করে। মন্দিরের ট্রাস্টের তরফে জানা গিয়েছে, ভক্তরা যেন অনুদান দিতে পারেন সেই জন্য অনলাইন ব্যবস্থাও রাখা হয়েছে। ট্রাস্ট সূত্রে খবর, প্রতি ঘণ্টায় প্রায় দ্বিগুণ হয়ে যাচ্ছে রামমন্দিরের অনুদান। ইতিমধ্যেই বিশাল অঙ্কের অনুদান দিয়েছেন বলিউড তারকারা। মন্দিরের অনুদান দেওয়ার ক্ষেত্রে পিছিয়ে নেই আমজনতাও।

Advertisement

অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধনের (Ram Mandir Inauguration) জন্য মেতে উঠেছে গোটা দেশ। তার মধ্যেই শ্রীরাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের ওয়েবসাইটে বলা হয়েছে, মন্দির তৈরি বা সারানোর তহবিলে সাহায্য় করতে পারেন সকলেই। তার জন্য রয়েছে অনলাইন পেমেন্টের ব্যবস্থাও। ওয়েবসাইটেও আরও লেখা রয়েছে, কেন্দ্র সরকার ইতিমধ্যেই অযোধ্যার রামমন্দিরকে ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ উপাসনাস্থল হিসাবে ঘোষণা করেছে। তাই এই মন্দিরের জন্য অনুদান দিলে সেটা আয়কর ছাড়ের আওতাতেও পড়বে।

[আরও পড়ুন: পাঁচ বিচারপতির রায়েই অযোধ্যায় রামমন্দির, আমন্ত্রণ পেয়েও উদ্বোধনে একজন! কেন?]

অনুদানের ৫০ শতাংশ অর্থ মকুব হতে পারে আয়কর আইনের ৮০জি সেকশনের আওতায়। সেক্ষেত্রে অন্য বেশ কিছু নিয়মও মাথায় রাখতে হবে করদাতাদের। ২ হাজার টাকার বেশি ক্যাশ দিলে সেটা করছাড়ের আওতায় পড়বে না। তবে রামমন্দিরের তহবিলে ইতিমধ্যেই বিশাল অঙ্কের অনুদান জমা পড়েছে বলে ট্রাস্ট সূত্রে খবর। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, প্রতি দুঘণ্টায় প্রায় দ্বিগুণ হয়ে যাচ্ছে রামমন্দিরের অনুদানের পরিমাণ। অনলাইনেও বিপুল অনুদান দিচ্ছেন রামভক্তরা।

উল্লেখ্য, রামমন্দির তৈরির জন্য বছর দুয়েক আগেই অনুরাগীদের কাছে আর্থিক সাহায্যের হাত বাড়ানোর আর্জি জানিয়েছিলেন অক্ষয় কুমার। তবে বলিউড অভিনেতা কিন্তু নিজের পকেট থেকেও একটা বড় অঙ্কের টাকা দিয়েছেন রামমন্দির নির্মাণের কাজে।দক্ষিণী সুপারস্টার পবণ কল্যানও বিপুল অঙ্কের আর্থিক অনুদান দিয়েছেন। বলিউডের ‘ড্রিমগার্ল’ হেমা মালিনীও রয়েছেন সেই তালিকায়। তবে কে কত টাকা দিয়েছেন, সেই হিসেবনিকেশ কেউই খোলসা করেননি।

[আরও পড়ুন: বাবরির ভিতরে লেখেন ‘রাম রাম’, গুরুদ্বার তৈরির দাবিতে অযোধ্যায় সেই নিহাং শিখের উত্তরসূরি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement