shono
Advertisement

‘বিজেপিকে একটিও ভোট নয়’, প্ল্যাকার্ড হাতে বিয়ের আসরে নবদম্পতি

কেন এমন আবেদন?
Posted: 06:38 PM Mar 13, 2021Updated: 06:38 PM Mar 13, 2021

ভাস্কর মুখোপাধ্যায়,বোলপুর: ভোটের রঙ্গে কত কিছুই না হয়। রাস্তায় প্রচারে নেমে পড়েন তারকা প্রার্থীরা, প্রথমবার ভোটে দাঁড়িয়ে আবার লোকাল ট্রেনে প্রচার সারেন নতুন প্রার্থী। এবার আসন্ন বিধানসভা  নির্বাচনের (WB Assembly Polls 2021) রেশ বিয়ে বাড়ির অন্দরেও। “বিজেপিকে একটিও ভোট নয়” লেখা প্ল্যাকার্ড হাতে নিয়ে ক্যামেরার সামনে পোজ দিলেন নবদম্পতি। পাশে ছিলেন অতিথিরাও। তাঁদের হাতেও ছিল একই প্ল্যাকার্ড। সকলের আবেদন, বিজেপিকে (BJP) ছাড়া অন্য যেকোনও দলকে ভোট দিন। তাঁদের মতে, বিজেপি যে নীতি নিয়ে রাজ্যে ভোট চাইছে তা বাংলার সংস্কৃতির সঙ্গে মেলে না।

Advertisement

গত ১০ মার্চ বর্ধমানের (Bardhaman) গলসি থানার শিমুলিয়া গ্রামের বাসিন্দা পেশায় শিক্ষক শেখ মহঃ হাফিজুরের সঙ্গে বীরভূমের তারাপীঠের সন্ধ্যাজোল গ্রামের আজিজা খাতুনের বিয়ে হয়। পরের দিন অর্থাৎ ১১ মার্চ গলসি গ্রামে প্রীতিভোজের আসরে হাফিজুর এবং আজিজা প্লাকার্ডে “বিজেপিকে একটিও ভোট নয়” লিখে ক্যামেরার সামনে পোজ দেন। অনেকে এই উদ্যোগকে রাজনৈতিক গিমিক বললেও নববিবাহিত দম্পতি জানিয়ে দিয়েছেন, তাঁরা সমাজের সচেতন মানুষের কাছে একটা বার্তা তুলে ধরার চেষ্টা করেছেন। বিজেপি ছাড়া যেকোন রাজনৈতিক দলকে মানুষ ভোট দিতে পারেন। কিন্তু বিজেপিকে যেন ভোট না দেওয়া হয়।

[আরও পড়ুন: দেওয়াল লিখন থেকে ভোটের প্রচার, পুরুলিয়ায় তৃণমূল–বিজেপির হাতিয়ার ‘ফুলমনির মাই’]

কিন্তু কীসের ভিত্তিতে এমন আবেদন বর্ধমানের নবদম্পতির ? এই বিষয়ে কথা বলতে গিয়ে শেখ মহঃ হাফিজুর বলেন, “বিজেপির শাসনে দেশের অবস্থা খারাপ হয়েছে। বাংলাতে জাতিভেদের উপর ভোট করানোর চেষ্টা হচ্ছে। কৃষকদের ফসলের বিক্রির নিয়ন্ত্রণ থাকছে ব্যবসায়ীদের হাতে। আমি একটি কৃষি পরিবার থেকে উঠে এসেছি। আমি জানি কৃষকদের যন্ত্রণা। এর প্রতিবাদে করতেই আমি উদ্যোগ নিয়েছে। যেকোন দলকে ভোট দিন বিজেপিকে একদম নয়।”

[আরও পড়ুন: সেঞ্চুরি পেরিয়েও প্রথম নির্বাচনের স্মৃতি টাটকা, এবারও ভোট দিতে যাবেন শতায়ু কালীপদ ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement