shono
Advertisement

আজ সামনে নর্থ-ইস্ট, গোয়া ম্যাচের দ্বিতীয়ার্ধ চাইছেন স্টিফেন কনস্ট্যানটাইন

মাঠে নামার আগে দু’দলের লড়াইয়ে কিন্তু এখনও পর্যন্ত এগিয়ে রয়েছে নর্থ ইস্ট।
Posted: 01:55 PM Oct 20, 2022Updated: 09:48 PM Oct 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পর পর দুটো ম্যাচে হার। বৃহস্পতিবার নর্থ-ইস্টের (North-East United) বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ থেকে পয়েন্ট পাওয়ার জন্য এদিন গুয়াহাটি উড়ে গেল ইস্টবেঙ্গল (East Bengal)।

Advertisement

এখনও পর্যন্ত দুটো দলই দুটো করে ম্যাচ খেললেও কোনও পয়েন্ট অর্জন করতে পারেনি। ফলে বৃহস্পতিবারের ম্যাচটা দু’দলের জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে চোটের জন্য এলিয়ান্দ্রোকে গুয়াহাটি যেতে না পারলেও এদিন দলের সঙ্গেই গিয়েছেন লিমা। তবে নর্থ ইস্টের বিরুদ্ধে লিমাকে শুরু থেকেই খেলানো হবে কি না, তা এখনও ঠিক করে উঠতে পারেননি ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্ট্যানটাইন (Stephen Constantine)। এদিন সকালে যুবভারতীতে প্র্যাকটিস করে বিকেলে গুয়াহাটি পৌঁছে গিয়েছে লাল-হলুদ বাহিনী। দল যখন হোটেলে পৌঁছয় তখন বিকেল পাঁচটা। ফুটবলারদের নিয়ে আর মাঠে যাননি স্টিফেন।

[আরও পড়ুন: বিশ্বকাপে ভারত-পাক মহারণ ভেস্তে দিতে পারে বৃষ্টি! আশঙ্কা আবহাওয়া দপ্তরের]

বৃহস্পতিবার মাঠের লড়াইয়ে কি হবে জানা নেই। তবে মাঠে নামার আগে দু’দলের লড়াইয়ে কিন্তু এখনও পর্যন্ত এগিয়ে রয়েছে নর্থ ইস্ট। এখনও পর্যন্ত দুটো দল মুখোমুখি হয়েছে মোট চারবার। তারমধ্যে তিনবারই জিতেছে নর্থ ইস্ট। একটা ড্র । এই বার ইতিহাসের চাকা ঘোরানোর জন্য রীতিমতো চেষ্টা করছেন, স্টিফেন। গত মরশুমে ইস্টবেঙ্গল লিগ টেবিলের শেষতম স্থান পেলেও স্টিফেন পরিষ্কার বলে দিয়েছেন, গত মরশুমের থেকে এই মরশুমের ফল নিশ্চিতভাবেই ভাল হবে। আর তাই নর্থ ইস্ট ম্যাচ থেকেই ঘুরে দাঁড়াতে চাইছে ইস্টবেঙ্গল।
এই মরশুমে যাঁরা ইস্টবেঙ্গলে খেলছেন, তাঁরা অনেকেই আগে আইএসএলে খেলেছেন।

ক্লেটন সিলভা, লিমাদের পাশাপাশি ভিপি সুহের, কমলজিৎ সিং, লালরিনজুয়ালা, শৌভিক চকর্বর্তীর মতো ভারতীয় ফুটবলাররাও ইতিমধ্যে আইএসএলে পরীক্ষিত। সেখানে প্রথম ম্যাচে নর্থ ইস্ট প্রায় ড্র করে ফেলেছিল বেঙ্গালুরুর বিরুদ্ধে। ৮৭ মিনিটের মাথায় একমাত্র গোল খেতে হয় নর্থ ইস্টকে। হায়দরাবাদের বিরুদ্ধে খুব একটা সুবিধে করতে পারেনি নর্থ ইস্ট। সেখানে পর পর দুটো ম্যাচে হারলেও ছোট ছোট স্পেলে ভালই ফুটবল খেলেছে ইস্টবেঙ্গল। বিশেষ করে এফসি গোয়ার বিরুদ্ধে দ্বিতীয়ার্ধ। স্টিফেন চাইছেন, এফসি গোয়ার বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে ফুটবলাররা যে পারফরম্যান্স করেছেন, সেই পারফরম্যান্সটাই নর্থ ইস্টের বিরুদ্ধে পুরো ম্যাচে তুলে ধরতে।
আজ আইএসএলে নর্থ ইস্ট ইউনাইটেড বনাম ইস্টবেঙ্গল, গুয়াহাটি
সন্ধে ৭.৩০, স্টার স্পোর্টস

[আরও পড়ুন: পারফরম্যান্স নাপসন্দ! এবার সৌরভের আমলের নির্বাচকপ্রধানকেও ছাঁটবে বিসিসিআই?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement