shono
Advertisement

মিটবে বউবাজারের সমস্যা, কবে থেকে ছুটবে হাওড়া ময়দান থেকে সেক্টর ফাইভের মেট্রো?

গুরুত্বপূর্ণ তথ্য জানালেন জানালেন রেল বোর্ডের সদস্য (পরিকাঠামো) রূপ এন শুনকার।
Posted: 11:38 AM Apr 17, 2023Updated: 12:35 PM Apr 17, 2023

স্টাফ রিপোর্টার: চলতি বছরেই মিটে যাবে বউবাজারের সমস্যা। আর তা হলেই আগামী বছরের মাঝামাঝি হাওড়া ময়দান থেকে সেক্টর ফাইভ পুরো অংশেই ইস্ট-ওয়েস্ট মেট্রো যাত্রী পরিষেবা শুরু করা যাবে। রবিবার হাওড়া ময়দান থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রোপথ পরিদর্শন করে সেকথা জানালেন রেল বোর্ডের সদস্য (পরিকাঠামো) রূপ এন শুনকার।

Advertisement

শুনকার জানান, চলতি বছরের শেষেই গঙ্গার নিচ দিয়ে যাত্রী নিয়ে ছুটবে মেট্রো। ডিসেম্বরের মধ্যে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পরিষেবা শুরুর লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এদিন হাওড়া ময়দান থেকে ট্রলিতে করে এসপ্ল‌্যানেড পর্যন্ত আসেন তিনি। গঙ্গার তলায় সুড়ঙ্গের কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন। টিকিট কাউন্টার, লিফট, এসকালেটর, টানেল ভেন্টিলেশন সিস্টেম, এয়ারকন্ডিশনিং মেশিন ইত্যাদি বিষয়গুলো খতিয়ে দেখেন তিনি। পাশাপাশি গঙ্গার তলায় ক্রসপ্যাসেজও খতিয়ে দেখেন। ট্রলিতে করে এসপ্ল্যানেড স্টেশনে এসে তিনি সেখানকার যাত্রী স্বাচ্ছন্দ্যের বিষয়গুলি খতিয়ে দেখেন।

[আরও পড়ুন: ৭২ ঘণ্টার ম্যারাথন জেরা, অবশেষে সিবিআইয়ের হাতে গ্রেপ্তার জীবনকৃষ্ণ সাহা]

ইস্ট-ওয়েস্ট এবং নর্থ-সাউথ এই স্টেশনেই মিলবে। তাই এটি সবথেকে গুরুত্বপূর্ণ স্টেশন। দুই মেট্রোর যাত্রীরা কীভাবে এক মেট্রো থেকে অন্য মেট্রোয় যাবেন সেই যাবতীয় বিষয়গুলি দেখেন শুনকার। এরপর রেল বোর্ডের ওই সদস্য বউবাজারে বিপর্যস্ত এলাকা পরিদর্শন করে সেখানে সুড়ঙ্গে ঢোকেন এবং কাজের অগ্রগতি দেখে আশা প্রকাশ করেন, চলতি বছরের ডিসেম্বরেই ওই অংশের কাজও শেষ হবে।

ফাইল ছবি

যদি তাই-ই হয়, সেক্ষেত্রে ট্রায়াল রানের পর আগামী বছরের মাঝামাঝি হাওড়া ময়দান থেকে শিয়ালদহ হয়ে সেক্টর ফাইভ পুরো অংশে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা চালু করতে কোনও সমস্যা থাকবে না। এদিন শুনকার নিউ গড়িয়া এয়ারপোর্ট মেট্রোর রুবি স্টেশন পরিদর্শন করেন। তার সঙ্গে ছিলেন কেএমআরসিএলের ম্যানেজিং ডিরেক্টর এইচ এন জয়সওয়াল।

[আরও পড়ুন: চোখে বেশি পাওয়ারের চশমা, চলছে স্যালাইন, কী হল অভিনেত্রী মধুমিতা সরকারের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement