shono
Advertisement

ভোগান্তির দিন শেষ, বড়দিনের আগেই চালু হবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা

প্রথম পর্যায়ে সেক্টর ফাইভ-যুবভারতী স্টেডিয়াম পর্যন্ত চলবে মেট্রো। The post ভোগান্তির দিন শেষ, বড়দিনের আগেই চালু হবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:30 AM Nov 24, 2019Updated: 09:30 AM Nov 24, 2019

স্টাফ রিপোর্টার: একাধিকবার উদ্বোধনের জন্য দিনক্ষণ স্থির হয়েছে। কিন্তু প্রতিবারই নানা কারণে তা পিছিয়ে গিয়েছে। তবে এবার অপেক্ষার অবসান হতে চলেছে। ডিসেম্বরের মাঝামাঝি ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম ধাপের পরিষেবা চালুর সম্ভাবনা।

Advertisement

মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, প্রথম পর্যায়ে সল্টলেক সেক্টর ফাইভ থেকে সল্টলেক যুবভারতী স্টেডিয়াম পর্যন্ত চলবে এই মেট্রো রেল। বেশ কয়েক মাস ধরেই সল্টলেকে ইস্ট-ওয়েস্ট মেট্রোর ট্রায়াল রান চলছে। এর আগেও নভেম্বর মাসে এই মেট্রো পরিষেবা চালু হওয়ার কথা হয়েছিল। কিন্তু সেই সময় কিছু যান্ত্রিক ত্রুটি দেখা যায়। ফলে এই পরিষেবা চালু করা যায়নি। যান্ত্রিক ত্রুটি ঠিক করার পরে পরীক্ষা করে তা দেখা হয়। তারপরেই ছাড়পত্র দেন রেলওয়ে সেফটি অফিসার। এই ছাড়পত্র পাওয়ার পরেই পরিষেবা শুরু হওয়ার সিদ্ধান্ত ঘোষণা করা হয়। আপাতত ট্রেন চলবে কুড়ি মিনিট অন্তর। আর যাত্রী তোলার জন্য ট্রেন প্ল্যাটফর্মে দাঁড়াবে কুড়ি সেকেন্ড। প্রান্তিক স্টেশন থেকে প্রথম ট্রেন ছাড়বে সকাল সাত’টায়। আর শেষ ট্রেন রাত ৯টা ৪০ মিনিটে।

[আরও পড়ুন: চেন্নাইয়ের হাসপাতালে প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী ক্ষিতি গোস্বামী]

৩০ নভেম্বর কমিশনার অফ রেলওয়ে সেফটির (সিআরএস) যে ছাড়পত্র তা শেষ হওয়ার কথা। কিন্তু নতুন করে আর ইনস্পেকশন হবে না। আগের কাগজেই এই মেট্রো পরিষেবা চালু করার ব্যাপারে ছাড়পত্র বাড়ানো হয়েছে বলে সূত্রের খবর। ফলে মেট্রো কর্তাদের আশা বড়দিনের উপহার হিসাবে এই মেট্রো সাধারণ যাত্রীদের জন্য চালু হতে পারে ডিসেম্বরের মাঝেই।

The post ভোগান্তির দিন শেষ, বড়দিনের আগেই চালু হবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement