shono
Advertisement

সৌরভের ডাকে সাড়া, ‘ফোর নেশন টুর্নামেন্ট’নিয়ে উৎসাহী ইংল্যান্ড

প্রস্তাবিত ফোর নেশন টুর্নামেন্ট ফ্লপ হবে, দাবি পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের। The post সৌরভের ডাকে সাড়া, ‘ফোর নেশন টুর্নামেন্ট’ নিয়ে উৎসাহী ইংল্যান্ড appeared first on Sangbad Pratidin.
Posted: 03:17 PM Dec 25, 2019Updated: 03:18 PM Dec 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) প্রস্তাবিত ফোর নেশন (চার দেশের) ক্রিকেট টুর্নামেন্টের বিষয়ে আইসিসির সঙ্গে আলোচনায় বসতে রাজি ইংল‌্যান্ড ক্রিকেট বোর্ড(ECB)। বিসিসিআইয়ের দেওয়া প্রস্তাব অনুযায়ী বার্ষিক এই ক্রিকেট টুর্নামেন্টে অংশ নেবে ক্রিকেটবিশ্বের ‘বিগ থ্রি’ অর্থাৎ ভারত, অস্ট্রেলিয়া, ইংল‌্যান্ড। এছাড়াও চতুর্থ একটা দলও থাকবে।

Advertisement

এক বিবৃতিতে ইসিবির তরফ থেকে লেখা হয়, ‘প্রতিটা দেশের ক্রিকেট বোর্ডের প্রতিনিধিদের সঙ্গে আমাদের প্রায়ই আলোচনা হয়, যে কী ভাবে ক্রিকেটকে আরও আকর্ষণীয় করে তোলা যায়। বিসিসিআইর সঙ্গে বৈঠকেও এই ফোর নেশন টুর্নামেন্ট নিয়ে আলোচনা হয়েছে। আইসিসি প্রতিনিধিদের সঙ্গেও এই ব‌্যাপারে আমরা আলোচনায় বসতে রাজি।’

বিশ্বকাপজয়ী ইংল্যান্ড দল

[আরও পড়ুন: সৌরভের হস্তক্ষেপে সিদ্ধান্ত বদল, রনজি না খেলেই জাতীয় দলে ফিরছেন বুমরাহ ]

২০২১ থেকেই নতুন ফোর নেশনস লিগ শুরুর পরিকল্পনা করেছেন। বিগ থ্রি-র মধ‌্যে প্রতিটা দেশেই ঘুরিয়ে-ফিরিয়ে এই টুর্নামেন্টের আয়োজন করা হবে। তবে আইসিসি তিন দেশের বেশি টুর্নামেন্ট করার অনুমতি সাধারণত দেয় না। আর ক্রিকেট অস্ট্রেলিয়াও এই ব‌্যাপারে কিছু বলেনি। তার উপর আবার ক্রিকেটের ব‌্যস্ত শিডিউলের মধ‌্যে এমন টুর্নামেন্ট কোথায় জায়গা পাবে, সেটা নিয়েও ধোঁয়াশা রয়েই যাচ্ছে। অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল‌্যাঙ্গার যেমন বলেছেন, ‘‘আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত শিডিউলে কখন এই টুর্নামেন্টের স্লট বার করা যেতে পারে, সেই ব‌্যাপারে আগে আলোচনা করতে হবে।’’

[আরও পড়ুন: পন্থকে ফর্মে ফেরাতে বিশেষজ্ঞ উইকেটকিপিং কোচ নিয়োগের পথে বিসিসিআই!]

অস্ট্রেলিয়া উৎসাহ না দেখালেও, ইংল্যান্ড উৎসাহ দেখানোই সৌরভের প্রস্তাবিত ফোর নেশন লিগের পরিকল্পনা অনেকটাই গতি পেল এ নিয়ে সন্দেহ নেই। তবে, গোটা ক্রিকেটবিশ্ব যে এই পরিকল্পনার পক্ষে, তা নয়। অনেকেই বিসিসিআই সভাপতির এই চার দেশের টুর্নামেন্টের প্রস্তাবকে লাল পতাকা দেখাচ্ছেন। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ যেমন এই ধরনের টুর্নামেন্ট হওয়ার তীব্র বিরোধী। লতিফ বলছেন, “এভাবে সেরা চার দেশকে নিয়ে টুর্নামেন্ট খেলে ওঁরা বাকি দেশগুলিকে বিচ্ছিন্ন করে দিতে চাইছে। এই পরিকল্পনা ফ্লপ শো হবে। কয়েক বছর আগে যেভাবে ‘বিগ থ্রি’ মডেল চালু করা হয়েছিল, তেমনই এই ‘বিগ ফোর’ মডেল ফ্লপ করবে।”

The post সৌরভের ডাকে সাড়া, ‘ফোর নেশন টুর্নামেন্ট’ নিয়ে উৎসাহী ইংল্যান্ড appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement