shono
Advertisement

ইকো পার্কে দুর্ঘটনায় মস্তিষ্কে আঘাত, এখনও ভেন্টিলেশনে আহত রিয়ান

পার্কে খেলতে যাওয়ার মাশুল দিচ্ছে আহত শিশুরা। The post ইকো পার্কে দুর্ঘটনায় মস্তিষ্কে আঘাত, এখনও ভেন্টিলেশনে আহত রিয়ান appeared first on Sangbad Pratidin.
Posted: 10:11 AM Apr 03, 2018Updated: 03:40 PM Jun 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইকো পার্কে খেলতে যাওয়ার মাশুল এখনও দিচ্ছে আহত শিশুরা। ভেন্টিলেশনে তিন বছর চার মাসের রিয়ান নায়ক। হাসপাতালে ভরতি তার দিদি মনীষা নায়ক-সহ আরও তিন শিশু। একজনের আবার অস্ত্রোপচার হবে মঙ্গলবারই। ৭ বছরের আরও একটি শিশুর তলপেটে চোট রয়েছে। রিয়ানের শারীরিক অবস্থাও ভাল নয়। মস্তিষ্কে আঘাত রয়েছে তার। কৃত্রিমভাবেই শ্বাস-প্রশ্বাস নিতে হচ্ছে। এদিন ভেন্টিলেটর অন, অফ করার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। রিয়ান যাতে স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিতে পারে, সেই চেষ্টাই করা হচ্ছে।

Advertisement

[খেতে চেয়ে কান্না, অত্যাচার করে দুই শিশুকে বাড়ি থেকে তাড়িয়ে দিল সৎ মা]

রবিরার সন্ধ্যায় ঝড়-বৃষ্টি নামতেই ঘটে বিপর্যয়। হুড়মুডিয়ে ভেঙে পড়ে ইকো পার্কের জয় রাইড। প্রত্যক্ষদর্শীরা জানান, ইকো পার্কের ৪ নম্বর গেটের কাছে জাম্পিং মিকি মাউস নামে একটি রাইড ছিল। রাইডটি শিশুদের কাছে অত্যন্ত জনপ্রিয়। প্রবল ঝড়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সেটি। সামনের সিমেন্টের চাতালে ছিটকে পড়ে আহত হয় ১০ জন শিশু। ঘটনার জেরে তুমুল আতঙ্ক ছড়িয়ে পড়ে। তড়িঘড়ি শিশুদের নিয়ে হাসপাতালে ছোটেন অভিভাবকরা। এখনও হাসপাতালে পাঁচজন শিশু ভরতি রয়েছে। এদের মধ্যে রিয়ানের শারীরিক অবস্থা চিন্তাজনক।

[পরীক্ষায় খারাপ ফল, অভিভাবকের মারধরের আতঙ্কে ঘরছাড়া পড়ুয়া]

ইকো পার্কে গিয়ে এমন ভয়াবহ অভিজ্ঞতা হবে, তা ভাবতে পারেননি কেউ। এখনও আতঙ্কে ভুগছেন অভিভাবকরা। এই বিনোদন পার্কটির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা। অভিভাবকদের বক্তব্য, প্রবল ঝড়-বৃষ্টি শুরু হওয়ার পর কেন কোনও ব্যবস্থা নিল না কর্তৃপক্ষ? কেন রাইডগুলি বন্ধ করে দেওয়া হল না? কী কী নিরাপত্তার ব্যবস্থা ছিল, কেন এমন ঘটনা ঘটল, কার গাফিলতিতে হল, তা নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে হিডকোকে রিপোর্ট জমা দিতে বলেছেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি জানান, যতক্ষণ না দোষীরা চিহ্নিত হবে ততক্ষণ সমস্ত রাইড বন্ধ থাকবে বলে জানান তিনি। ঘটনার তদন্তে দুই সদস্যের কমিটি গঠন করেছে হিডকো।

The post ইকো পার্কে দুর্ঘটনায় মস্তিষ্কে আঘাত, এখনও ভেন্টিলেশনে আহত রিয়ান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement