shono
Advertisement

আবগারি দুর্নীতি মামলায় এবার দল আপ কাঠগড়ায়! সুপ্রিম কোর্টে কী বলল ইডি-সিবিআই?

ইতিমধ্যে এই মামলায় তিন আপ নেতা জেলবন্দি রয়েছেন।
Posted: 06:52 PM Oct 16, 2023Updated: 09:32 PM Oct 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি আবগারি দুর্নীতি (Delhi Excise Policy Scam) মামলায় এবার দল আপকে (Aam Aadmi Party) কাঠগড়ায় তুলতে চাইছে ইডি (ED) ও সিবিআই (CBI)। সুপ্রিম কোর্টে (Supreme Court) দুই তদন্তকারী সংস্থার তরফে একথা জানালেন অতিরিক্ত সলিসিটার জেনারেল এসভি রাজু। উল্লেখ্য, ইতিমধ্যে এই মামলায় তিন আপ নেতা জেলবন্দি রয়েছেন। এবার দলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চাইছে দুই তদন্তকারী সংস্থা। 

Advertisement

কদিন আগে মণীশ সিসোদিয়ার (Manish Sisodia) জামিন মামলায় সুপ্রিম কোর্টে তোপের মুখে পড়েছিল ইডি (ED)। তদন্তকারী সংস্থাকে শীর্ষ আদালতের বিচারতি সটান প্রশ্ন করেন, অভিযুক্তের বিরুদ্ধে যথাযথ প্রমাণ কই? বিচারপতি বলেন, এখনও পর্যন্ত দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জোরাল প্রমাণ পেশ করতে পারেনি তদন্তকারী সংস্থা। আবগারি কেলেঙ্কারি থেকে আর্থিকভাবে লাভবান হয়েছেন মণীশ সিসোদিয়া, তার বিস্তারিত প্রমাণ চেয়ে ইডিকে প্রশ্ন করে সুপ্রিম কোর্ট। প্রসঙ্গত, ফেব্রুয়ারি মাস থেকে আবগারি মামলার অভিযোগে জেলবন্দি রয়েছেন সিসোদিয়া। জলে রয়েছেন সত্যেন্দ্র জৈন। অন্যদিকে সম্প্রতি গ্রেপ্তার করা হয়েছে আপ সাংসদ সঞ্জয় সিংকে। এছাড়াও খোদ মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেও এই মামলায় একাধিকবার তলব করে জিজ্ঞাসাবাদ করেছে ইডি এবং সিবিআই। 

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলা: OMR নষ্টের অভিযোগে সিবিআইয়ের হাতে গ্রেপ্তার আরও ১]

সোমবার অতিরিক্ত সলিসিটার জেনারেল এসভি রাজু শীর্ষ আদালতকে জানান, এবার সরাসরি আম আদমি পার্টিকে অভিযুক্ত করার কথা ভাবছে ইডি এবং সিবিআই। এক্ষেত্রে তদন্তের জন্য আইনের ৭০ ধারা প্রয়োগ করা হবে। উল্লেখ্য, আগেই তদন্তকারী সংস্থাগুলির কাছে সুপ্রিম কোর্ট জানতে চেয়েছিল, আপকে আগেই দোষী করা হয়নি কেন। যেখানে তদন্তে দাবি করা হচ্ছে, আপ নেতারা আবগারি দুর্নীতির সঙ্গে যুক্ত। সেখানে আপের দলীয় নীতি নিয়েও প্রশ্ন উঠছে।   

[আরও পড়ুন: রাজ্যপালের সই ছাড়াই বিধায়কদের বেতনবৃদ্ধির বিল পেশ বিধানসভায়, ডিসেম্বরে আলোচনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement