shono
Advertisement

অভিষেকের শ্যালিকাকে রক্ষাকবচ কেন? সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে মামলা ED’র

আগামী ১৬ নভেম্বর মামলার শুনানি।
Posted: 11:46 AM Nov 10, 2022Updated: 11:51 AM Nov 10, 2022

রাহুল রায়: কয়লা পাচার মামলায় রক্ষাকবচ পেয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) শ্যালিকা মেনকা গম্ভীর। কলকাতা হাই কোর্ট জানিয়েছিল, তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা যাবে না। এবার হাই কোর্টের (Calcutta High Court) একক বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ডিভিশন বেঞ্চের দ্বারস্থ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দায়ের হল মামলা। আগামী ১৬ নভেম্বর মামলার শুনানি।

Advertisement

কয়লা পাচার মামলায় মেনকা গম্ভীরকে জিজ্ঞাসাবাদ করছে ইডি। কিন্তু প্রয়োজনে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া যাবে না। অর্থাৎ তাঁকে গ্রেপ্তার করা যাবে না। কিন্তু কেন গ্রেপ্তার করা যাবে না? মেনকার বিরুদ্ধে কেন কড়া পদক্ষেপ করা যাবে না? এই প্রশ্ন তুলে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হল ইডি (Enforcement Directorate)।

উল্লেখ্য, কয়লা পাচার মামলায় অভিষেক এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জেরা করতে দিল্লিতে ডেকেছিল ইডি। একাধিকবার সমন পাঠানো হয়। দিল্লিতে বারবার ডাকার পালটা দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হন অভিষেক এবং রুজিরা। সেখানে ধাক্কা খেলে সুপ্রিম কোর্টে যান তাঁরা। সেই সময় শীর্ষ আদালতে অভিষেক-রুজিরার আরজি গৃহীত হয়। জানিয়ে দেয়, দিল্লি নয়, কলকাতায় জেরা করতে হবে তাঁদের। এদিন সেই রায়কে মাথায় রেখেই মেনকা গম্ভীরের আরজিতে সায় দিয়েছিল কলকাতা হাই কোর্ট। জানিয়েছিল, জেরা করলেও আপাতত তাঁর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না ইডি। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement