shono
Advertisement

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ফের অভিষেককে তলব ইডি’র

এই তলবকে রাজনৈতিক প্রতিহিংসা বলে তোপ তৃণমূলের।
Posted: 08:39 AM Nov 08, 2023Updated: 10:47 AM Nov 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ৯ নভেম্বর, বৃহস্পতিবার তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজির হতে বলা হয়েছে।

Advertisement

গতকালই জন্মদিনে হাসিমুখে জনসংযোগ করতে দেখা গিয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে। কিন্তু তার পরই ফের নিয়োগ দুর্নীতিতে তলব করা হল তাঁকে। এই ঘটনাকে রাজনৈতিক প্রতিহিংসা বলেই দাবি করছে তৃণমূল। রাজ্যের মন্ত্রী শশী পাঁজার বক্তব্য, নিয়োগ দুর্নীতি মামলায় যতবারই অভিষেককে ডাকা হয়েছে, তদন্তে সবরকম সহযোগিতা করেছেন তিনি। কিন্তু জন্মদিনের পরই আবারও তাঁকে ডেকে রাজনৈতিক প্রতিহিংসাই চরিতার্থ করার চেষ্টা করা হচ্ছে।

[আরও পড়ুন: বঞ্চনার অভিযোগের মধ্যেই বাংলার প্রাপ্য ৫ হাজার কোটি দিল কেন্দ্র]

যদিও বিজেপি নেতা দিলীপ ঘোষের পালটা দাবি, নিয়োগ দুর্নীতিতে তো অনেককেই তলব করা হচ্ছে। এ আর নতুন কী। একই সুর কংগ্রেসের গলায়। তাদের দাবি, যদি কেন্দ্রীয় এজেন্সি মনে করে তদন্তের স্বার্থে অভিষেককে ডাকার প্রয়োজন আছে, তাহলে না ডাকার কোনও কারণ নেই। কেউই আইনের ঊর্ধ্বে নয়।  

উল্লেখ্য, এর আগে গত ৩ অক্টোবর এই মামলাতেই সমন পাঠানো হয়েছিল ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদকে। কিন্তু ওই দিনই দিল্লিতে পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল অভিষেকের। সেই কারণে সেদিন হাজির হতে পারেননি তিনি। তবে তার আগেও তাঁকে একাধিকবার তলব করেছিল ইডি। যতবারই হাজিরা দিয়েছেন, ততবারই তদন্তকারী আধিকারিকদের সমস্ত প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। জিজ্ঞাসাবাদ শেষে মাথা উঁচু করে বেরিয়ে জানিয়েছেন, যখনই সহযোগিতা করতে বলা হবে, করবেন। সূত্রের খবর, আগামিকালও সিজিও কমপ্লেক্সে হাজিরা দেবেন অভিষেক।

[আরও পড়ুন: পড়ে থাকা বিল ছাড়বেন আনন্দ বোস? পাঞ্জাবের রাজ্যপালকে সুপ্রিম ভর্ৎসনার পরই জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement