shono
Advertisement

SSC দুর্নীতি মামলা: ১দিনের হেফাজতে অর্পিতা, সম্পত্তির সঙ্গে ‘পেঁয়াজ’, ‘আলিবাবা’র তুলনা ইডির

সোমবার তাঁকে ইডির বিশেষ আদালতে পেশ করা হবে।
Posted: 05:28 PM Jul 24, 2022Updated: 05:59 PM Jul 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: SSC নিয়োগ দুর্নীতি মামলায় ২১ কোটি টাকা উদ্ধার হওয়া অর্পিতা মুখোপাধ্য়ায়কে একদিনের ইডি (ED) হেফাজতের নির্দেশ দিল ব্যাঙ্কশাল আদালত। সোমবার সকালে তাঁকে ফের ইডির বিশেষ আদালতে পেশ করা হবে। রবিবার বিকেলে  তাঁকে ব্যাঙ্কশাল কোর্টে সওয়াল-জবাবের পর বিচারক তাঁকে একদিনের হেফাজতের নির্দেশ দেন। এদিন সওয়াল-জবাবের সময়ে অর্পিতার কাছ থেকে বাজেয়াপ্ত সম্পত্তির সঙ্গে ইডি ‘পেঁয়াজ’, ‘আলিবাবার বাক্সের’ তুলনা করে। বলা হয়, তাঁর ফ্ল্য়াট পেঁয়াজের মতো। সেখানে যত খোলস ছাড়ানো হবে, ততই ভিতর থেকে আরও অনেক কিছু বেরিয়ে আসবে।

Advertisement

শুক্রবার পার্থ চট্টোপাধ্যায়কে (Partha  Chatterjee) জেরা করার মাঝেই সন্ধে নাগাদ টালিগঞ্জের বিলাসবহুল আবাসনে তল্লাশি চালিয়ে কোটি কোটি টাকা উদ্ধার করেন ইডি আধিকারিকরা। ওই ফ্ল্যাটটি পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ মডেল অর্পিতা মুখোপাধ্য়ায়ের। টাকা গোনার মেশিন এনে রাতভর গুণে দেখা যায়, ২১.২০ কোটি টাকা রয়েছে।  এই বিপুল টাকা উদ্ধারের পর অর্পিতাকে গ্রেপ্তার করা হয় শনিবার রাতে। রবিবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে ১ দিনের জন্য ইডি হেফাজতে পাঠান বিচারক। আদালতে পেশ করার সময় অর্পিতা কেঁদে ফেলেন। উপস্থিত সকলের কাছে আবেদন জানান, তাঁর মায়ের দেখভাল যেন করা হয়।

[আরও পড়ুন: মাঝ আকাশে বিমান সেবিকার সঙ্গে অশালীন আচরণ, তারপর যা হল…]

অর্পিতার সম্পত্তির খতিয়ান আদালতে পেশ করতে গিয়ে ইডি আধিকারিকরা আলিবাবার সঙ্গে তুলনা করেন। যেভাবে ফ্ল্য়াটের ভিতরে নগদ টাকা, সোনার গয়না, বিদেশি মুদ্রা উদ্ধার হয়েছে, তা আলিবাবার বাক্সের কথা মনে করিয়ে দেয়। এছাড়া পেঁয়াজের সঙ্গেও তুলনীয়। পেঁয়াজ যেমন ছাড়ানো হলেই পরতে পরতে কিছু অংশ বেরিয়ে আসে, এও তেমনই। যত খোঁজা হচ্ছে, ততই টাকা ও অন্যান্য সম্পত্তি বেরিয়ে আসছে। 

[আরও পড়ুন: পার্থর গ্রেপ্তারির কোনও প্রভাব পড়বে না, এবার দুর্গাপুজোয় বড় চমক দিতে প্রস্তুত নাকতলা]

ইডি সূত্রে খবর, অর্পিতার গ্রেপ্তারি প্রসঙ্গে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসা করা হলে তিনি নাকি বলেন, অর্পিতাকে চেনেন। তবে টাকার উৎস নিয়ে কিছু জানেন না। এই উৎস খুঁজতে পার্থ এবং অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে বলে খবর। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement