shono
Advertisement

অপসারিত রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র, কমিশনের নির্দেশে দায়িত্ব নিচ্ছেন নিরজনয়ন

এই মর্মে মঙ্গলবার নির্দেশিকা জারি করেছে নির্বাচন কমিশন।
Posted: 09:11 PM Mar 09, 2021Updated: 09:18 PM Mar 09, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে সরাল নির্বাচন কমিশন। তাঁর জায়গায় দায়িত্ব নিচ্ছেন আইপিএস অফিসের পি নিরজনয়ন।

Advertisement

[আরও পড়ুন: পাঁচদিনের মধ্যে সম্পূর্ণ প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির! শুভেন্দুর মনোনয়নে থাকতে পারেন মিঠুন]

জানা গিয়েছে, নির্বাচনের কোনও দায়িত্বে থাকতে পারবেন না বীরেন্দ্র। এই মর্মে মঙ্গলবার নির্দেশিকা জারি করেছে নির্বাচন কমিশন। সেই নির্দেশ নবান্নে পাঠিয়ে দেওয়া হয়েছে। এর আগে কলকাতা ও রাজ্য পুলিশে বেশ কিছু রদবদল করে কমিশন। এর উদ্দেশ্য একটাই, তা হচ্ছে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রক্রিয়া। সূত্রের খবর, অশীতিপর ভোটাররা পোস্টাল ব্যালটে ভোট দেওয়ার সময় তাঁদের বাড়িরই সামনে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা মোতায়েন থাকবেন।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই রাজ্য প্রশাসনের উচ্চ পদস্থ কর্তাদের সঙ্গে বৈঠকে আবারও সাফ জানিয়ে দিলেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন সাফ জানিয়েছিলেন যে যে কোনও মূল্যে একশো শতাংশ হিংসামুক্ত নির্বাচন চাই। কোনওরকম গাফিলতি বরদাস্ত নয়। নির্বাচন কমিশন সব রকম সম্ভাব্য পদক্ষেপ নিতে প্রস্তুত।

[আরও পড়ুন: বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৫ লক্ষ ৭৭ হাজার, ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৮৮ জন]

সম্প্রতি, ২০১৯ নির্বাচনে পক্ষপাতিত্বের অভিযোগ এনে সুদীপ জৈনের অপসারণ চেয়েছিল তৃণমূল।রাজ্যের শাসকদলের অভিযোগ, সুদীপ জৈন রাজ্যের নির্বাচনী পর্যবেক্ষক থাকাকালীন একের পর এক পক্ষপাতমূলক আচরণ করেছেন। এবং তিনি পর্যবেক্ষকের দায়িত্বে থাকলে রাজ্যে অবাধ ও সুষ্ঠু নির্বাচন (Assembly Election 2021) সম্ভব নয় বলেই দাবি তৃণমূলের। সেকারণেই ডেপুটি নির্বাচন কমিশনারের অপসারণ চেয়ে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠি দেন তৃণমূল নেতা ডেরেক ও ব্রায়েন। কিন্তু রাজ্যের শাসক শিবিরের সেই দাবি খারিজ করে দেয় কেন্দ্রীয় নির্বাচন কমিশন।কমিশনের তরফে জানিয়ে দেওয়া হয়, তাঁর ‘সততা’ এবং ‘স্বচ্ছতার’ উপর কমিশনের পূর্ণ আস্থা আছে। বিজ্ঞপ্তি জারি করে সেকথাই জানানো হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার