shono
Advertisement

তামিলনাড়ুর মন্দিরে তাণ্ডব চালাল উন্মত্ত হাতি, পদপিষ্ট মাহুত

গজপতির তাণ্ডবে আরও দু'জন আহত হয়েছেন। The post তামিলনাড়ুর মন্দিরে তাণ্ডব চালাল উন্মত্ত হাতি, পদপিষ্ট মাহুত appeared first on Sangbad Pratidin.
Posted: 07:18 PM May 25, 2018Updated: 08:54 PM May 25, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সকাল ১১টা। ত্রিচির সময়াপুরম মারিয়াম্মাম মন্দিরে তখন কয়েকশো মানুষের ভিড়। সবাই সকালবেলা পুজো দিতে এসেছেন। ঠিক এমন সময়ই মন্দিরে ভিতর ঢুকে গেল একটি হাতি। শুধু ঢুকে গেলই নয়, রীতিমতো তাণ্ডব শুরু করে দিল।

Advertisement

হাতিটি অবশ্য বাইরে থেকে আসেনি। সেটি মন্দিরেরই হাতি। নাম মাসিনি। বয়স নয় বছর। সূত্রের খবর, হাতির মাহুত বছর পঞ্চাশের গজেন্দ্র হাতির পায়ের চাপে থেঁতলে মারা গিয়েছেন। মাসিনিকে রুখতে গিয়ে গুরুতর আহত হয়েছেন আরও দু’জন। মন্দিরের মধ্যেই এই ঘটনা ঘটে।

[ আদালতের পর্যবেক্ষণে তুতিকোরিন কাণ্ডের তদন্ত করুক সিবিআই, মামলা দায়ের সুপ্রিম কোর্টে ]

মন্দিরের হাতিটিকে পর্যবেক্ষণ করেন পশুপালন সংস্থার এ মুরলী। তিনি জানান, আপাতত হাতিটি শান্ত হয়েছে। তাকে জল দেওয়া হয়েছে। সেই সঙ্গে খাওয়ানো হচ্ছে আখ ও তরমুজের মতো ফলও। তিনি বলেছেন, তিনি এবং আরও কয়েকজন ওই হাতিটির কাছে গিয়েছিলেন। হাতিটি ততক্ষণে অনেকটা শান্ত হয়ে গিয়েছিল। তাকে আপাতত পর্যবেক্ষণে রাখা হয়েছে। কোয়েম্বাটোর চিড়িয়াখানার চিকিৎসক পরামর্শ দিয়েছেন, আগামী ছ’ঘণ্টা যেন তাকে ব্যতিব্যস্ত না করা হয়।

তিনি এও বলেছেন, মাসিনি মাদী হাতি। সাধারণত পুরুষ হাতিরা রেগে গিয়ে এমন তাণ্ডব করে। মাদী হাতির ক্ষেত্রে এমন ঘটনা সচরাচর ঘটে না। কিন্তু এক্ষেত্রে হাতিটি কোনও কারণে অত্যাধিক রেগে গিয়েছিল। তাই মন্দিরের ভিতর এমন তাণ্ডব করে সে।

[ হোটেল থেকে উদ্ধার প্রায় পাঁচ কোটি টাকার বাতিল নোট, গ্রেপ্তার ৩ ]

মন্দিরের নিরাপত্তারক্ষী ভি সুভ্রমণি জানান, সকাল প্রায় ৯.৪০ নাগাদ হাতিটি মন্দিরে ঢোকে। সেই সময় তিনি বাকি নিরাপত্তারক্ষীদের সচেতন করেন। সকাল সোয়া ১১টা নাগাদ হাতিটি তার তাণ্ডব শুরু করে। হঠাৎ সে তার মাহুতকে আক্রমণ করে। সঙ্গে সঙ্গে তাঁরা মন্দিরের ভিতরের ভক্তদের সেখান থেকে বের করে দেন।

লাগুড়ির আরডিও আর বালাজি জানান, যতক্ষণ না হাতিটিকে মন্দির থেকে বের করা গিয়েছে, কোনও ভক্তকে মন্দিরে প্রবেশ করতে দেওয়া হয়নি। পরে অন্য এক মাহুত এসে হাতিকে শান্ত করে। মন্দিরে আজকের জন্য দর্শন বন্ধ করে দেওয়া হয়েছে। পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে।

The post তামিলনাড়ুর মন্দিরে তাণ্ডব চালাল উন্মত্ত হাতি, পদপিষ্ট মাহুত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement