shono
Advertisement
Employee

'পান থেকে চুন খসলেই চিৎকার, বস যেন হিটলার'! ভাইরাল তরুণীর ইস্তফাপত্র

অফিসের 'টক্সিক' পরিবেশ নিয়ে খোলামেলা তোপ 'গুডবাই' মেলে।
Published By: Biswadip DeyPosted: 05:01 PM May 13, 2024Updated: 05:02 PM May 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্মক্ষেত্র এক এমন জায়গা, যেখানে দিনের একটা বড় অংশই কাটে। তাই সেখানকার পরিবেশও মানুষের জীবনযাত্রার ক্ষেত্রে নিঃসন্দেহে একটা বড় 'ফ্যাক্টর'। অফিসের 'টক্সিক' পরিবেশ তৈরির ক্ষেত্রের বদরাগী, দুর্বিনীত ম্যানেজমেন্টের ভূমিকা অন্যতম। এক তরুণী এমনই এক পরিবেশে অতিষ্ঠ হয়ে চাকরি ছাড়লেন। ছাড়ার সময় যে মেল তিনি লিখলেন তা ভাইরাল হয়ে গিয়েছে।

Advertisement

কর্মক্ষেত্রে শেষদিনে ম্যানেজাররা অফিসে ছিলেন না। তাই ক্ষোভ উগরে মেল করলেন তিনি। সেই মেলের স্ক্রিনশট ছড়িয়ে পড়েছে সোশাল মিডিয়ায় (Social Media)। মেলের সাবজেক্টে লেখা হয়েছে, 'দৈনিক টার্গেট পূরণ হয়নি, গুডবাই মেল লিখছিলাম'। শুরুতে 'বস'দের কুশল সংবাদ নিলেও এর পরই তিনি লিখেছেন, 'দুর্ভাগ্যজনকভাবে আজই আপনারা নেই। এটা দুর্ভাগ্যজনক। তবে আমি এটাই প্রত্যাশা করেছিলাম।' তাঁকে যে 'তৃতীয় শ্রেণির' নির্যাতন সইতে হয়েছে এই অভিযোগ করে ওই কর্মী কাজের পরিবেশকে 'হিটলার জমানা' বলেও তোপ দেগেছেন। গোটা মেল জুড়ে এভাবেই নিজের তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন তরুণী।

[আরও পড়ুন: ‘মাকে ধর্ষণ, আমাকেও জোর করে নগ্ন করেছিলেন’, প্রজ্জ্বলের ‘নির্যাতনের’ বর্ণনা নির্যাতিতার!]

কীরকম মানসিক নির্যাতন সহ্য করতে হয়েছিল ওই তরুণীকে? তিনি তার বিস্তারিত বর্ণনাও দিয়েছেন। জানিয়েছেন, কীভাবে পান থেকে চুন খসলেই চিৎকার করে, মেল করে, ট্যাগ করে অথবা অন্যভাবেও তাঁকে বার বার তোপের মুখে ফেলা হত। মেলে তরুণী লিখছেন, 'এই প্রথম নয়, এর আগেও মহিলা সহকর্মীদের উপরে আপনারা চিৎকার করেছেন। এমন অস্বাস্থ্যকর, বিষাক্ত, অসুস্থ কাজের পরিবেশ অভাবনীয়।' তবে ম্যানেজমেন্টকে কাঠগড়ায় তুললেও নিজের সহকর্মীদের পাশে দাঁড়িয়েছেন তিনি। কিন্তু এভাবে দমবন্ধ কাজের পরিবেশে তাঁর পক্ষে কাজ করা সম্ভব নয় বলেই তিনি ইস্তফা দিচ্ছেন বলে দাবি ওই তরুণীর।

[আরও পড়ুন: দক্ষিণ ভারতে ‘বিরাট জয়’ পাবে বিজেপি, ‘মিশন সাউথ’ নিয়ে বড় দাবি শাহর

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এক তরুণী 'টক্সিক' পরিবেশে অতিষ্ঠ হয়ে চাকরি ছাড়লেন। ছাড়ার সময় যে মেল তিনি লিখলেন তা ভাইরাল হয়ে গিয়েছে।
  • তাঁকে যে 'তৃতীয় শ্রেণির' নির্যাতন সইতে হয়েছে এই অভিযোগ করে ওই কর্মী কাজের পরিবেশকে 'হিটলার জমানা' বলেও তোপ দেগেছেন।
  • তবে ম্যানেজমেন্টকে কাঠগড়ায় তুললেও নিজের সহকর্মীদের পাশে দাঁড়িয়েছেন তিনি।
Advertisement